fbpx
আন্তর্জাতিকহেডলাইন

নতুন নির্বাচন ঘোষণার জন্য শাহবাজ সরকারকে সময়সীমা বেঁধে দিলেন ইমরান খান

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: নতুন নির্বাচন ঘোষণার জন্য শাহবাজ সরকারকে ছয় দিনের সময়সীমা বেঁধে দিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। সতর্ক করে দিয়ে ইমরান বলেছেন, দাবি পূরণ না হলে তিনি রাজধানীতে ‘ফিরে আসবেন’।

বুধবার থেকে ইসলামাবাদের ডি-চকে পিটিআই দলের প্রধান ইমরান খানের আসার অপেক্ষায় ছিল সমর্থকরা। বৃহস্পতিবার সকালে তারা রাজধানীর স্পর্শকাতর ‘রেড জোনে’ প্রবেশ করে বলে পুলিশ জানায়।

ইসলামাবাদ পুলিশের মুখপাত্রের জারি করা এক বিবৃতি অনুসারে, বিক্ষোভকারীদের পুলিশ, রেঞ্জার্স এবং অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী বাধা দেয়।

পুলিশের বিবৃতিতে বলা হয়, ইসলামাবাদের পুলিশের মহাপরিদর্শক ঘটনাস্থলে উপস্থিত হন এবং বিক্ষোভকারীদের রেড জোন ছেড়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

ইসলামাবাদের ওই অংশেই রয়েছে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর বাসভবন, কেন্দ্রীয় সচিবালয় এবং বিভিন্ন বিদেশি রাষ্ট্রের দূতাবাস।

সংঘাত এড়াতে শাহবাজ সরকার ইমরানের কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা দিয়েছিল। কিন্তু বুধবার সুপ্রিম কোর্ট রাজধানীর এক প্রান্তে পেশোয়ার মোড়ে সমাবেশের অনুমতি দেয় পিটিআইকে।

পিটিআই চেয়ারম্যান ইমরান খান বৃহস্পতিবার সকালে ইসলামাবাদের ৯ম অ্যাভিনিউতে বিক্ষোভকারীদের উদ্দেশে ভাষণ দেন। তিনি নির্বাচন ঘোষণা এবং আইনসভা ভেঙে দেওয়ার জন্য সরকারকে ছয় দিনের সময় বেঁধে দেন। প্রাক্তন প্রধানমন্ত্রী সতর্ক করে দেন, অন্যথা হলে ‘পুরো দেশবাসীকে’ নিয়ে রাজধানীতে ফিরে আসবেন। ’

Related Articles

Back to top button
Close