fbpx
আন্তর্জাতিকহেডলাইন

মানসিক চাপে ইমরান খান, বাড়ছে গ্রেফতারের আশঙ্কা

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: ক্রমশই মানসিক চাপ বাড়ছে ইমরান খানের। বাড়ছে তাকে গ্রেফতারের আশঙ্কা। উস্কানিমূলক মন্তব্যের জন্য তাঁর বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলা করেছে সেই দেশের পুলিশ।

অভিযোগ, গত শনিবার একটি জনসভা থেকে পুলিশের এক শীর্ষ আধিকারিক এবং একজন মহিলা বিচারককে উদ্দেশ্য করে হুমকি দিয়েছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী৷ এর পরেই তাঁর বিরুদ্ধে মামলা দায়ের হয়৷

গত সপ্তাহেই তাঁর সহযোগী শাহবাজ গিলকে গ্রেফতার করা হয়৷ গ্রেফতারের পর শাহবাজের চিকিৎসা করানো নিয়ে ক্ষোভ জানাতে গিয়েই পুলিশ কর্তা, বিচারক, পাকিস্তানের নির্বাচন কমিশন এবং বিরোধী রাজনৈতিক দলগুলিকে আক্রমণ করে বসেন ইমরান৷ রাষ্ট্রীয় সংস্থা ও সরকারি কর্মকর্তাদের হুমকি দেওয়ার অভিযোগ তুলে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ভাষণ প্রচার নিষিদ্ধ করেছে দেশটির সম্প্রচার মাধ্যম নিয়ন্ত্রক কর্তৃপক্ষ (পিইএমআরএ)। রবিবার সংস্থাটি এই বিষয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে বলেছে, নির্দেশ অমান্য করলে কঠোর শাস্তির মুখে পড়তে হতে পারে।

পিইএমআরএ বলছে, ইমরান খান নিজের ভাষণে রাষ্ট্রীয় সংস্থার বিরুদ্ধে ক্রমাগতভাবে ভিত্তিহীন অভিযোগ করেছেন এবং ভাষণের মাধ্যমে বিদ্বেষ ছড়াচ্ছেন। এ কারণে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে।

ভাষণটি সংবিধানের ১৯ নম্বর অনুচ্ছেদেরও লঙ্ঘন। এখন থেকে শুধু যথাযথ পর্যবেক্ষণের পর তাঁর ভাষণের পূর্বধারণকৃত অংশ সম্প্রচার করা যাবে।

 

 

 

Related Articles

Back to top button
Close