fbpx
কলকাতাহেডলাইন

২৪ ঘন্টায় রাজ‍্যে নতুন আক্রান্ত ৩১৭৫, মৃত ৫৫, সুস্থ ২৯৮৭

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩১৭৫ জনের, মৃত্যু ৫৫ জনের এবং সুস্থ হয়েছেন ২৯৮৭ জন। মঙ্গলবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী ২৪ ঘন্টায় ৩১৭৫ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১২২৭৫৩ জন। এদিন আরও ৫৫ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ২৫২৮ জনের। ২৪ ঘন্টায় আরও ২৯৮৭ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৯২৬৯০ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭৫.৫১ শতাংশে।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৬৩৬ জন, উত্তর ২৪ পরগনায় ৬০৭ জন, পূর্ব মেদিনীপুরে ২২৮ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২১৬ জন, হাওড়ায় ১৯৬ জন, নদিয়ায় ১২৮ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৭৫৩৫ জন। এদিন হাসপাতালে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ১৩৩ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৬৮ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ১৩৮২১৯৮ জনের। ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ৩৫১০৭ জনের। রাজ্যের ৮৪ টি করোনা হাসপাতাল, ২৯ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১১৭৭৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার ৩৬.৮২ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৬৩৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৬৮৪৮ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৪৩৯২৭ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৪১৮৪৩৯ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৯৫৩ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৫ জনের, যার মধ্যে ১৭ জন কলকাতার, ১১ জন উত্তর ২৪ পরগনার এবং ৯ জন হাওড়ার। এছাড়া হুগলিতে ৪ জন এবং দক্ষিণ ২৪ পরগনায় ৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া মালদহ ও মুশির্দাবাদে ২ জন করে ও দার্জিলিং, জলপাইগুড়ি, নদিয়া, বীরভূম, পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর ও পশ্চিম বর্ধমানে ১ জন করে মোট ১১ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

Related Articles

Back to top button
Close