fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

২৪ ঘন্টায় ৩৯৬ জন নতুন করোনা সংক্রমণে ৬০০০ পেরোল রাজ্য, মৃত আরও ১০

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের ২৪ ঘন্টায় রাজ্যে ৩৯৬ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসায় মোট আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়াল ৬১৬৮ জন। আরও ১০ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে মোট করোনায় মৃত্যু ২৬৩ জনের। অন্যদিকে, করোনা আক্রান্ত থেকে অন্য উপসর্গে ৭২ জনের মৃত্যুর হিসেব ধরলে রাজ্যে মোট মৃত্যু ৩৩৫ জনের। কলকাতায় এদিন একদিনে রেকর্ড সংখ্যক সর্বোচ্চ সংক্রমণ ধরা পড়েছে ১১৬ জনের, এমনকি এদিন মৃত ১০ জনের মধ্যে ৮ জন কলকাতারই। ২৪ ঘন্টায় আরও ১০৪ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২৪১০ জন। সুস্থ হওয়ার হার ৩৯.০৭ শতাংশ। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৩৪২৩ জন। তার মধ্যে এ দিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ২৮২ জনের।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৪১ টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ২২২৭২৬ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৯৪৯৫ জনের। এর মধ্যে ৭ টি ল্যাবে চলতি সপ্তাহেই অনুমোদন পেয়েছে রাজ্য সরকার। রাজ্যের ৬৯ টি করোনা হাসপাতাল, ১৬ টি সরকারি এবং ৫৩ টি বেসরকারি হাসপাতালে মোট ৮৭৮৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯২০ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯২টি। তার ১৯.২০ শতাংশ রোগী ভর্তি আছেন। সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ১৭৮০৪ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৫৪৪২১ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৪৬৫৩৮ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৯৪৬৯৮ জনকে।

আরও পড়ুন: ত্রাণেও দুর্নীতি,আদালতে যাওয়ার হুমকি দিলীপ ঘোষের

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, কলকাতায় এদিন রেকর্ড সংখ্যক সর্বোচ্চ ১১৬ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ২২৯৫ জনের। এদিন কলকাতায় আরও ৮ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতেই মোট মৃত্যু ২২২ জনের। এর পরেই হাওড়ায় ৪৯ জনের সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ১১৫৬ জনের। তারপরে উত্তর ২৪ পরগনায় ৭৪ সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ৮২৭ জনের। এখানে ১ জনের মৃত্যু হওয়ায় এই জেলায় মোট মৃত্যু সংখ্যা ৪৫ জন। বীরভূমে এদিন প্রথম করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ১ জনের। হুগলিতে ৩৮ জনের সংক্রমণ বেড়ে মোট সংক্রমণ ৩৪৪ জনের। এছাড়া উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, কালিম্পং, জলপাইগুড়ি এবং দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম ও পশ্চিম বর্ধমান ছাড়া ছাড়া সংক্রমণ বেড়েছে বাকি সব ক’টি জেলাতেই।

মোট আক্রান্ত ৬১৬৮ জন (+৩৯৬)
মোট মৃত ২৬৩ জন (+১০)
মোট সুস্থ ২৪১০ জন (+১০৪)

Related Articles

Back to top button
Close