fbpx
দেশহেডলাইন

দীর্ঘ ৮ বছরে আমি এমন কোনও কাজ করিনি, যেখানে আমার মাথা হেঁট হয়ে যাবে: মোদী

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: বিগত ৮ বছরের দেশসেবাকে সামনে রেখে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সকলের সামনে বললেন, দেশের মানুষের জন্য সেবার কোনও খামতি রাখেননি তিনি। তাঁর শাসনকালে তিনি এমন কোনও কাজ করেননি, যেখানে তার মাথা হেঁট হয়ে যায়। গুজরাতের রাজকোট জেলার আটকোট শহরে ২০০ শয্যা বিশিষ্ট এক মাল্টিস্পেশালিটি হাসপাতালের উদ্বোধনের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ সকলের সামনে এই কথা তুলে ধরেন।

মোদী কেন্দ্র সরকারের কাজের প্রশংসা করে বলেন, ভারত গড়ার জন্য গত ৮ বছর ধরে আমরা সৎ প্রচেষ্টা চালিয়ে গিয়েছি। এই সময়ের মধ্যে সরকার গরিবদের উন্নয়নে কাজ করেছে। আমরা দেশের গরিবদের সেবা করেছি একাধিক গরিব-কল্যাণ স্কিমের মাধ্যমে এবং তাঁদের জীবনধারণকে আরও উন্নত করার চেষ্টা করেছি। বছরের পর বছর ধরে আমরা দরিদ্রদের সেবা, সুশাসন ও গরিব কল্যাণকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছি।

বাপু এমন একটি ভারত চেয়েছিলেন যা দলিত, দরিদ্র, আদিবাসী ও মহিলাদের ক্ষমতায়ন করবে। যেখানে স্বাস্থ্যবিধি ও স্বাস্থ্য জীবনের একটি অঙ্গ হয়ে উঠবে। যার সম্পূর্ণ দেশীয় ঘরোয়া উপায়ে অর্থনৈতিক ব্যবস্থার সমাধান করা যাবে।’ মোদী বলেন, কোভিড-১৯ মহামারী চলাকালীন সরকার দরিদ্রদের জন্য খাদ্যশস্যের মজুত ভাণ্ডার খুলে দিয়েছিল এবং প্রতিটি নাগরিককে টিকাও দিয়েছে।

আজ দেশে “সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাস এবং সবকা প্রয়াসের মন্ত্র অনুসরণ করে আমরা দেশের উন্নয়নে নতুন প্রেরণা জুগিয়েছি।

Related Articles

Back to top button
Close