fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আমতায় কালীপুজোয় করোনা সচেতনতার বার্তা

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: দুর্গা পুজোর পর এবার কালী পুজোতে ও করোনা সচেতনতার বার্তা। বিভিন্ন পুজো মণ্ডপে চিরাচরিত কালী প্রতিমা দেখা গেলেও আমতার ফতেপুরে অগ্রুদূত পুজো মন্ডপে ভিন্ন ধরনের কালী প্রতিমা দেখা গেল। এখানে অ্যাপ্লন পরিহিত গলায় স্টেথোস্কোপ ঝোলানো অবস্থায় চিকিৎসক রূপে হাজির দেবী।
তার সঙ্গী শেয়াল ও স্যানিটাইজার মেশিন হাতে করোনাকে তাড়াতে ব্যাস্ত। শুধু তাই নয় করুণা আক্রান্ত এক রোগীকে মায়ের কাছে নিয়ে হাজির পিপিকিট পরিধান রত অবস্থায় এক স্বাস্থ্যকর্মী। করোনা সংক্রমনের মাঝে এক অভিনব কালী প্রতিমা দেখতে সকাল থেকেই আমতায় দর্শনার্থীদের ভিড়। অভিনব এই প্রতিমা সম্বন্ধে পুজো কমিটির সদস্যদের বক্তব্য বর্তমান পরিস্থিতির কথা চিন্তা করেই তাদের এই চিন্তা ভাবনা। তারা জানান মা কালী এখানে করোনাকে দূর করার পাশাপাশি করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন। এছাড়াও লকডাউনে কাজ হারানো পরিযায়ী শ্রমিকদের তিনি আশ্বস্ত করছেন। পুজো উদ্যোক্তাদের মতে শুধু প্রতিমাই নয় চারিদিকে স্যানিটাইজার বোতল দিয়ে সাজিয়ে তোলার মাধ্যমে করোনা সচেতনতা বার্তা দেওয়া হয়েছে।
তারা জানান করোনা পরিস্থিতি এই বছর যেরকম সামাজিক দূরত্ব বজায় রেখে সকলকে প্রতিমা দর্শন করতে দেওয়া হবে সেই রকম সবাইকে মাক্স পড়া ও স্যানিটাইজার দিয়ে হাত ধোওয়ার অনুরোধ করা হবে। অন্যদিকে জেলার প্রত্যন্ত গ্রাম আমতার ফতেপুরে এই অভিনব প্রতিমা তৈরি করে যেভাবে পুজো কমিটির সচেতনতা বার্তা দিয়েছে তাতে খুশি সাধারণ মানুষ। তাদের মতে এই ধরনের উদ্যোগ করোনা সংক্রমনের ক্ষেত্রে অনেকটাই মানুষকে সচেতন করবে।

Related Articles

Back to top button
Close