fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আসানসোলে দুঃস্থদের মাস্ক, স্যানিটাইজার ও আর্সেনিক অ্যালবাম-৩০ দিল মানবাধিকার সংগঠন

শুভেন্দু বন্দোপাধ্যায়,  আসানসোল: পশ্চিম বর্ধমানের করোনা পরিস্থিতি বেশ খানিকটা হলেও  উদ্বেগজনক। এই মারণ ভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে আসানসোল শহর ও শিল্পাঞ্চল জুড়ে। তবুও সচেতনতার যথেষ্ট অভাব রয়েছে সাধারণ মানুষের মধ্যে। মুখে মাস্ক না পড়ে ঘুরে বেড়ানোর জন্য প্রতি লক ডাউনে ১৫০ জনেরও বেশী গ্রেফতার হচ্ছে আসানসোলে।
এমন পরিস্থিতিতে মাস্ক, স্যানিটাইজার ও আর্সেনিক অ্যালবাম ৩০ বিলি করলো অল ইণ্ডিয়া হিউম্যান রাইটস্ কাউন্সিল । রবিবার সকালে আসানসোলের এসবি গড়াই রোডের ষষ্ঠীনারায়ণ স্মৃতি ভবনে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুরনিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, আসানসোল ইএসআই হাসপাতালের সুপার ডাঃ অতনু ভদ্র ও হিউম্যান রাইটস্ কাউন্সিলের চেয়ারম্যান বুম্বা মুখোপাধ্যায়।
দুঃস্থ ও আর্থিকভাবে পিছিয়ে পড়া ২০০ জনের হাতে মাস্ক, স্যানিটাইজার ও হোমিপ্যাথি ওষুধ তুলে দেওয়া হয়।
লকডাউন পরিস্থিতিতে শুধু মাস্ক বিলিই নয়, লাগাতার ত্রাণ বিলির কাজে করে চলেছেন এই সংগঠনের সদস্যরা। এর মধ্যে সব থেকে উল্লেখ্য যোগ্য এই সংগঠন টানা ৫৭১ দিন ধরে আসানসোলের ফুটপাতবাসী ও স্টেশন চত্বরে থাকা দুঃস্থদের খাবার দিচ্ছে। খাদ্যব্যাঙ্ক তৈরি করে মুম্বই, কলকাতা, পাটনা ও রাঁচিতে এই সংগঠন কাজ করছে। সংগঠনের চেয়ারম্যান বুম্বা মুখোপাধ্যায় বলেন,  আগামীদিনেও এই ধরণের সামাজিক কাজ চালু থাকবে।

Related Articles

Back to top button
Close