fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

লাদাখে ভারতীয় সেনার উপর হামলার প্রতিবাদে চিনের প্রধানমন্ত্রীর কুশপুতুল পুড়ল বালুরঘাটে

শহিদ সেনা জওয়ানদের শ্রদ্ধা জানাল যুব মোর্চা

বালুরঘাট: রাতের অন্ধকারে লাদাখে ভারতীয় সেনাবাহিনীর উপর অতর্কিত হামলার প্রতিবাদে চিনের প্রধানমন্ত্রীর কুশপুতুল পুড়লো বালুরঘাটে। পোড়ানো হল চিনের জাতীয় পতাকাও। একইসঙ্গে দেশের ত্রিরঙা উড়িয়ে শহীদ সেনা জওয়ানদের উদ্দেশ্যে শ্রদ্ধা জ্ঞাপন করেন বিজেপির যুব মোর্চা।

 

 

বুধবার বিকেলে বালুরঘাটে বিজেপির জেলা কার্যালয় থেকে একটি মিছিল করে জেলা প্রশাসনিক ভবনের সামনে দিয়ে থানা মোড়ে হাজির হন বিজেপির যুব মোর্চার সদস্যরা। করোনা পরিস্থিতির মধ্যে চীনা সৈন্যদের বর্বরচিত হামলার প্রতিবাদ জানাবার পাশাপাশি তাদের সাম্রাজ্য বিস্তার নীতির প্রতিবাদে চিনা পন্য বয়কটের ডাক দেওয়া হয় যুব মোর্চার তরফে। এদিন একইসাথে চিন সীমান্তে শহীদ হওয়া সেনাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মোমবাতি প্রজ্বলন করেন যুব মোর্চার কর্মী-সমর্থকরা।

 

 

চিনের পতাকা ও প্রধানমন্ত্রীর ছবি পুড়িয়ে লাদাখে ভারতীয় সেনার উপর হামলার প্রতিবাদ জানিয়ে রাস্তায় নামেন এবিভিপির সদস্যরাও। যাকে ঘিরে দিনভর এক চাঞ্চল্যকর পরিস্থিতি তৈরি হয় বালুরঘাটে। বিজেপির যুব মোর্চার সভাপতি অভিষেক সেনগুপ্ত জানিয়েছেন, করোনা পরিস্থিতি থেকে নজর ঘোরাতে বিনা প্ররোচনায় চীনা সৈন্যরা তাদের সৈন্যদের উপর হামলা করে ২০ জন সেনাকে হত্যা করেছে। ভারতীয় সেনারাও তার পাল্টা জবাব দিয়েছে।চিন সরকারের এই সিদ্ধান্তের প্রতিবাদেই তাদের এই কর্মসূচি।

Related Articles

Back to top button
Close