fbpx
আন্তর্জাতিকবাংলাদেশহেডলাইন

বাংলাদেশে করোনায় আরও ১৮ জনের মৃত্যু, আক্রান্ত ১৫৬৮

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: কোভিড ১৯-এ বাংলাদেশে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৬৮ জন। করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সবশেষ পরিস্থিতি নিয়ে রবিবার বাংলাদেশের স্বাস্থ্য অধিদফতরের বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

নতুন ১৮ জনসহ এ পর্যন্ত বাংলাদেশে ৫ হাজার ৯৪১ জনের মৃত্যু হলো মহামারীতে। আর মোট আক্রান্ত শনাক্ত হয়েছেন ৪ লাখ ৯ হাজার ২৫২ জন।

বিবৃতিতে বলা হয়েছে, করোনা থেকে সেরে উঠেছেন ১ হাজার ৭৯৫ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ২৫ হাজার ৯৪০ জন। ১২ হাজার ৫৪৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে গত একদিনে। বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত ৮ মার্চ, তা ৪ লাখ পেরিয়ে যায় ২৬ অক্টোবর। এর মধ্যে গত ২ জুলাই ৪ হাজার ১৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়, যা একদিনের সর্বোচ্চ শনাক্ত।

প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর। ১০ অক্টোবর তা সাড়ে ৫ হাজারে দাঁড়ায়। এর মধ্যে ৩০ জুন একদিনেই ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়, যা একদিনের সর্বোচ্চ মৃত্যু। গত ২৪ ঘণ্টায় সারা বাংলাদেশে ১১৩টি ল্যাবে ১২ হাজার ৫৪৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে ২৩ লাখ ৪৮ হাজার ৮১১টি নমুনা।

Related Articles

Back to top button
Close