fbpx
আন্তর্জাতিকবাংলাদেশহেডলাইন

বাংলাদেশে ২৪ ঘণ্টায় ৭৮৬ জন নতুন আক্রান্তের রেকর্ড

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটি মোট ১৮৩ জনের প্রাণ কেড়ে নিলো। একই সময়ে আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন ৭৮৬ জন। ফলে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০ হাজার ৯২৯ জনে।

 

মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ছয় হাজার ১৮২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় পাঁচ হাজার ৭১১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৯৩ হাজার ৪০৫টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৭৮৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এটি গতকালের সংখ্যাকে ছাড়িয়ে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৯২৯ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও একজন। এ নিয়ে মারা গেছেন ১৮৩ জন।

 

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। বাড়ছে মৃত্যুও। এর আগে সোমবার বাংলাদেশে করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে যায়। এরইমধ্যে ঈদ উপলক্ষে দেশের শপিংমল আংশিকভাবে খোলার অনুমতি দেয় সরকার। তবে তার সঙ্গে জুড়ে দেয় কিছু শর্ত। বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচনাও চলছে। এতে করে করোনার সংক্রমণ বাড়তে পারে বলেও মত দিয়েছেন বিশেষজ্ঞরা।

Related Articles

Back to top button
Close