fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণবাংলাদেশহেডলাইন

বাংলাদেশে করোনাভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩১৪১

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে প্রাণঘাতী এই ভাইরাসে মৃতের সংখ্যা ১ হাজার ১৭১ জনে দাঁড়াল।

 

 

এছাড়া গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ১৪১ জনের শরীরে শনাক্ত হয়েছে ভাইরাসটি। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৭ হাজার ৫২০ জনে। রবিবার দুপুরে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। মৃতদের মধ্যে ২৭ জন পুরুষ ও ৫ জন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রামে ১১, সিলেটে ২, বরিশালে ১, রংপুরে ১ এবং ময়মনসিংহ বিভাগে ১ জন মারা গেছেন। ২০ জন হাসপাতালে ও ১১ জন নিজ বাড়িতে মারা যান। অপরজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল।

 

 

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘণ্টায় মোট ১৪ হাজার ৬৯০টি নমুনা সংগ্রহ এবং ১৪ হাজার ৫০৫টি পরীক্ষা করা হয়েছে। ৬০টি পরীক্ষাগারে এই নমুনাগুলো পরীক্ষা করা হয়। এদিকে, গত ২৪ ঘণ্টায় আরও ৯০৩ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে দেশে মোট ১৮ হাজার ৭৩০ জন সেরে উঠলেন প্রাণঘাতি এই ভাইরাস থেকে। বাংলাদেশ করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় ৮ মার্চ। এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ মার্চ।

Related Articles

Back to top button
Close