fbpx
দেশহেডলাইন

করোনা: লাফিয়ে লাফিয়ে সংক্রমণ বাড়ছে বেঙ্গালুরুতে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গোটা বিশ্ব করোনার মারণ থাবায় জর্জরিত। ভারতও এই থাবার হাত থেকে রেহাই পায়নি। যদিও স্বাস্থ্যমন্ত্রক অনুযায়ী, মৃত্যু ও সংক্রমণের হার কমেছে দেশে। তবে চিন্তা বাড়াচ্ছে বেঙ্গালুরু। জানা গিয়েছে, করোনা সংক্রমণের হারে মুম্বইয়ের থেকেও বেশি উদ্বেগের ছবি ধরা পড়েছে বেঙ্গালুরুতে। গোটা দেশের মধ্যে এখন বেঙ্গালুরুই করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রামিত। বৃহস্পতিবার এই শহরে নতুন করে করোনা সংক্রমণের সংখ্যা ছিল সবচেয়ে বেশি।

বৃহস্পতিবার এই শহরে নতুন করে করোনায় আক্রান্ত হন ৪১৯২ জন। এই প্রথম একদিনে আক্রান্তের সংখ্যা ৪০০০-এর গণ্ডি পেরোল বেঙ্গালুরু। বেঙ্গালুরুর পরেই নতুন করে আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে রয়েছে রাজধানী দিল্লি। বৃহস্পতিবার দিল্লিতে নতুন করে করোনায় আক্রান্ত হন ৩৮৩২ জন। গোটা কর্নাটকে বৃহস্পতিবার নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৭১০ জন এবং করোনায় আক্রান্ত হয়ে বৃহস্পতিবার কর্নাটকে মৃত্যু হয়েছে ৬৫ জনের।

            আরও পড়ুন: করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত সঙ্গীতশিল্পী এসপি বালাসুব্রহ্মণ্যম

কর্নাটকের ১৮টি জেলায় বৃহস্পতিবার নতুন করে একজনেরও করোনায় মৃত্যু হয়নি। আর তিনটি জেলায় হাসপাতাল থেকে কোনও করোনা রোগী ছাড়া পাননি। কর্নাটকে বর্তমানে ৮২৭ জন করোনা রোগী আইসিইউ-তে আছেন, তার মধ্যে বেঙ্গালুরুতেই আইসিইউ-তে আছেন ২৬০ জন করোনা রোগী।

এদিকে শুক্রবার সকালে প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৮৬,০৫২ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। নয়া সংক্রমণে মোট আক্রান্তের সংখ্য়া হয়েছে ৫৮,১৮,৫৭১ জন। এখনও চিকিত্সাধীন রয়েছেন ৯,৭০,১১৬ জন। সুস্থ হয়ে উঠেছেন ৪৭,৫৬,১৬৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮১, ১৭১ জন। এখনও পর্যন্ত দেশে সুস্থতার হার ৮১.৭৪%। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯২,২৯০। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১,১৪১ জনের। মৃতের হার ১.৫৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে ১৪,৯২,৪০৯ জনের কোভিড পরীক্ষা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

Related Articles

Back to top button
Close