fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

হাওড়ায় ফের শুরু অরূপ-রাজীব দ্বৈরথ

মনোজ চক্রবর্তী, হাওড়া : ফের প্রকাশ্যে এল তৃণমূলের গোষ্ঠী কোন্দল । বলা ভালো হাওড়ার রাজনীতিতে দীর্ঘদিন ধরে চলা দুই মন্ত্রী অরূপ রায় ও রাজীব বন্দোপাধ্যায়ের ইগোর লড়াই প্রকাশ্যে আবার এল আমফানের জেরে ।

রাজনৈতিক মহল মনে করছে এবার তৃণমূলের শীর্ষ নেতৃত্বের মধ্যে শুরু হয়েছে বিক্ষোভের আমফান ।যার জেরে বিব্রত তৃণমূলের রাজ্য নেতৃত্ব।জানা গিয়েছে শনিবার এক সাংবাদিক সম্মেলনে হাওড়া (সদর )সভাপতি তথা সমবায় মন্ত্রী অরূপ রায়ের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন রাজ্যের বনমন্ত্রী রাজীব বন্দোপাধ্যায় ।

জেলার কো অর্ডিনেটর হিসাবে তাঁকে তাঁর মতামত নেওয়া হচ্ছে না বলে অভিযোগ করে তিনি জানান ,”দলের সিদ্ধান্ত অনুযায়ী কো -অর্ডিনেটর ও জেলা সভাপতি আলোচনা করে সিদ্ধান্ত নেবেন ।কিন্তু আমাকে অন্ধকারে রেখে কাছের রাঘব বোয়ালদের বাঁচাতে তিনি চুনোপুঁটিদের ধরছেন ।উল্লেখ্য দিন দুয়েক আগে আমফানে দূর্নীতির দায়ে তিন তৃণমূল নেতা যথাক্রমে সাঁকরাইল পঞ্চায়েত সমিতির সভাপতি জয়ন্ত ঘোষ ,পাঁতিহালের বেচারাম বোস ,সুমন ঘোষালের মতো নেতাদের বরখাস্ত করেন ।এছাড়া আরো দুজনকে শোকজ করা হয়েছে ।আর এই ঘটনাতের জেরেই প্রকাশ্যে চলে এসেছে তৃণমূলের গোষ্ঠী কোন্দল ।

এদিন বনমন্ত্রী জানান ,”কাছের লোককে বাঁচানো হচ্ছে ।হাওড়া শহরের মানুষ জানেন কি হচ্ছে ।”অন্যদিকে রাজীব ব্যানার্জীর অভিযোগ প্রসঙ্গে সমবায় মন্ত্রী অরূপ রায় সরাসরি “উনি বি জে পির সুরে কথা বলছেন”- বলে জানিয়ে বলেন উনি কোনো মিটিংয়ে আসেন না ।বিজেপির কথা দলের সাচ্চা নেতাদের শোভা পায় না”।অরূপ বাবুব আরো অভিযোগ দলের প্রথম দিনের কর্মীর বিরুদ্ধে নির্দল প্রার্থী দিয়ে হারিয়ে এই সব কথা মানায় না ।উল্লেখ্য পঞ্চায়েত নির্বাচনের সময়ে রাজীব বন্দোপাধ্যায়ের বিরুদ্ধে এই ধরনের অভিযোগ উঠেছিল ।যার জেরে তাঁকে সেচ মন্ত্রী থেকে সরিয়ে কম গুরুত্বপূর্ন দফতরের মন্ত্রী করা হয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল ।

অন্যদিকে বিষয়টি নিয়ে হাওড়া জেলার তৃণমূলের অবজারভার তথা মন্ত্রী ফিরহাদ হাকিম জানান ,” সমস্যা থাকলে আমাকে জানান । নেত্রীকে জানান । কিন্তু সংবাদ মাধ্যমে কথা বলা ঠিক হয়নি। উল্লেখ্য এদিন রাজীব ব্যানার্জী ফেসবুক লাইভ ও করেন ফেসবুক লাইভে তিনি দূর্নীতির প্রশ্ন চরম মূল্য দিতে প্রস্তুত বলে ও জানিয়েছেন ।-যা বিশেষ তাৎপর্যপূর্ন । প্রসঙ্গত বিষয়টি নিয়ে বি জে পির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন ,”বিবেকের তাড়নায় উনি মুখ খুলছেন ।যেমন সাধন পান্ডে খুলেছেন ।”অন্যদিকে জেলাজুড়ে নানান জল্পনা শুরু হয়েছে ।রাজীব ব্যানার্জী কি তবে বিজেপিতে আসছেন ?-চলছে সেই আলোচনা ও।

Related Articles

Back to top button
Close