fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

করোনা: ভারতে একদিনে সংক্রমিত ৯০ হাজার ৬৩৩!

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সংক্রমণ থামার যেন কোনও লক্ষণই নেই। আবারও একবার মোট করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার দ্বিতীয় স্থানে উঠে এল ভারত। ‘ওয়ার্ল্ডোমিটার্স’ অনুযায়ী,  ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৪১ লক্ষ পেরিয়ে গিয়েছে। এদিকে মৃতের সংখ্যাও পেরিয়েছে ৭০ হাজার।

এদিকে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসেব অনুযায়ী, ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯০,৬৩৩ জন। তার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪১,১৩,৮১২ জন। গত ২৪ ঘণ্টায় দেশে ১০৬৫ জন করোনা আক্রান্ত রোগীর প্রাণ গিয়েছে। ফলে এই মারণ ভাইরাসের সংক্রমণে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ৭০,৬২৬ জন। ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রামিত ৯০,৬৩৩ জন। আপাতত যার ধারেকাছে নেই বিশ্বের কোনও দেশ। টানা পঞ্চম দিনে মৃতের সংখ্যাও হাজারের উপরে রইল। সরকারি হিসেব অনুযায়ী, এক দিনে ১০৬৫ জন আক্রান্তের মৃত্যু হয়েছে দেশে। যার জেরে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৭০ হাজারের পেরিয়ে চলে গিয়েছে। শুধু তাই নয়। ভারতে পজিটিভ রোগীর সংখ্যা ৩০ লক্ষ থেকে ৪০ লক্ষ হতে সময় লেগেছে মাত্র ১৩ দিন! করোনা-বিধ্বস্ত মার্কিন মুলুকেও এর থেকে বেশি সময় লেগেছিল।

              আরও পড়ুন: সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি চোরাকারবারী নিহত

দেশের এই করোনা-চিত্রের প্রসঙ্গ তুলেই এ দিন মোদি সরকারকে কটাক্ষ করেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা কংগ্রেস নেতা পি চিদম্বরম। তিনি বলেন, ‘ভারত-ই একমাত্র দেশ যারা লকডাউনের সুফল পাচ্ছে না।’ দেশের এই পরিস্থিতির জন্য সরাসরি প্রধানমন্ত্রীকে কাঠগড়ায় তুলে তিনি বলেন, ‘নরেন্দ্র মোদী বলেছিলেন ২১ দিনেই করোনা দেশ থেকে বিদায় হবে। এখন তাঁর দেশবাসীকে বোঝানো উচিত কেন অন্য দেশ সফল হলেও সংক্রমণ রুখতে ভারত ব্যর্থ হল।’ কিছুদিন আগে সংক্রমণের গতি দেখে চিদম্বরম আশঙ্কাপ্রকাশ করেছিলেন, সেপ্টেম্বরের শেষের দিকে হয়তো দেশে আক্রান্তের সংখ্যা ৫৫ লক্ষ ছুঁয়ে ফেলবে। এ দিন তিনি বললেন, ‘ভুল বলেছিলাম। পরিস্থিতি যে দিকে যাচ্ছে তাতে ৫৫ লক্ষ সেপ্টেম্বরের ২০ তারিখেই হয়ে যাবে। মাসের শেষে সংখ্যাটা ৬৫ লক্ষে পৌঁছে যেতে পারে।’

Related Articles

Back to top button
Close