fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩.২১ লক্ষ, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত প্রায় ১২ হাজার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ক্রমেই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। রবিবার ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩.২১ লক্ষ। গত ২৪ ঘণ্টায় মোট আক্রান্ত হয়েছে প্রায় ১২ হাজার। যা এখনও পর্যন্ত রেকর্ড।

স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ১৪ জুন, রবিবার, সকাল ৮ টা পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩,২০,৯২২ জন। দেশে মোট মৃত্যু হয়েছে ৯১৯৫ জনের। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩১১ জনের।

অন্যদিকে ভারতে করোনায় সুস্থতার হার ৫০.৬০ শতাংশ। এই মুহূর্তে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দেড় লক্ষ। কিন্তু সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লক্ষ ৬২ হাজার জন।

এই অবস্থায় সবথেকে বেশি আক্রান্ত যে জায়গাগুলিতে, সেই জায়গাগুলিতে ফের লকডাউন করার বিষয়ে আগামী মঙ্গল ও বুধবার ফের দেশের সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

করোনা আক্রান্তের নিরিখে সবচেয়ে এগিয়ে রয়েছে মহারাষ্ট্র। এই রাজ্যে আক্রান্তের মোট সংখ্যা ১.০৫ লক্ষ। মৃত্যু হয়েছে ৩৮৩০ জনের। একদিনে শুধুমাত্র মহারাষ্ট্রেই নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৪২৭ জন।

এছাড়া তামিলনাড়ু, দিল্লি, গুজরাতেও করোনা রোগীর সংখ্যা যথেষ্টই উর্ধ্বমুখী। ইতিমধ্যেই দিল্লির পরিস্থিতি নিয়ে বৈঠকে বসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

Related Articles

Back to top button
Close