fbpx
দেশহেডলাইন

ভারতে গোষ্ঠী সংক্রমণ হওয়া এখন সময়ের অপেক্ষা, আক্রান্ত পেরোল ২.৭০ লক্ষ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আনলক ফেজ ওয়ানের আজ দ্বিতীয় দিন। কিন্তু দেশজুড়ে যেভাবে মানুষজন বেরিয়েছে, তাতে এটা নিশ্চিত যে ভারতে গোষ্ঠী সংক্রমণ হওয়া এখন সময়ের অপেক্ষা। এমনকি এই আতঙ্কে দিল্লি সরকার আজ জরুরি বৈঠকেও বসতে চলেছে। এদিকে পঞ্চম দফার লকডাউন ঘোষণা হওয়ার পর থেকেই  সংক্রমণের সংখ্যা বেড়ে চলেছে লাফিয়ে লাফিয়ে। জার্মানী, ইতালি, স্পেনকে ছাপিয়ে ভারত এখন ব্রিটেনের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে।

বর্তমানে ভারতে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ লক্ষ ৭০ হাজার। কিন্তু বর্তমানে যে হারে আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে, তাতে এটা নিশ্চিত যে চলতি সপ্তাহের মধ্যে ইউকে-কে ছাপিয়ে চতুর্থ স্থানে উঠে আসবে ভারত। গত ২৪ ঘন্টায় দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭ হাজার ৮৩৭। অন্যদিকে মৃতের সংখ্যাও এদিন বেড়েছে। গত ২৪ ঘন্টা ২৬৯ জনের মৃত্যু হয়েছে এই দেশে। সবমিলিয়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৭ হাজার ৪৭১। পাশাপাশি সুস্থতার সংখ্যা ১ লক্ষ ২৮ হাজার ৭৮৬। সবমিলিয়ে অ্যাকটিভ কেসের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ২৯ হাজার ৬৬০।

আরও পড়ুন: ছন্দে ফিরছে শৈলশহর, মঙ্গলবার থেকেই খুলছে দার্জিলিংয়ের সব হোটেল

এছাড়া, রাজ্যের মধ্যে গত কয়েকদিন আগেই মহারাষ্ট্র পেরিয়েছে চিনের আক্রান্তের পরিসংখ্যান। মারাঠাভূমে এখন আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৮৮ হাজার ৫২৮-এ। এর পাশাপাশি, তামিলনাড়ু, রাজস্থান, পশ্চিমবঙ্গ ও মধ্যপ্রদেশের অবস্থাও খুব একটা ভাল নয়।

Related Articles

Back to top button
Close