fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ভারতে আক্রান্তের সংখ্যা ছাড়াল ৩১ লক্ষ, করোনা টেস্ট একধাক্কায় নেমে এল ৬ লক্ষে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: পাল্লা দিয়ে বাড়ছে মারণ করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই ভারতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৩১ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। প্রতিদিন আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে। পরিস্থিতি ক্রমশই যেন হাতের বাইরে চলে যাচ্ছে। ভারত এই মুহূর্তে সারা বিশ্বে করোনা আক্রান্ত দেশের তালিকায় তৃতীয় স্থানে রয়েছে। প্রথম স্থানে মার্কিন যুক্তরাষ্ট্র ও দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল।

জানা গিয়েছে, ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬১,৪০৮ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮৩৬ জনের এবং সুস্থ হয়ে উঠেছেন ৫৭৪৬৮ জন। এই নিয়ে দেশে এখনও পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩১,০৬,৩৪৯ জন। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়ে উঠেছেন মোট ২৩,৩৮,০৩৬ জন এবং দেশে এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৫৭,৫৪২। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক ট্যুইট করে জানিয়েছে যে ভারতে এখনও পর্যন্ত ৩.৫ কোটি মানুষের করোনা পরীক্ষা হয়েছে। গত সপ্তাহে গোটা পৃথিবীতে যত জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন তার মধ্যে ভারতেই আক্রান্তের পরিমাণ ২৬.২ শতাংশ।

                         আরও পড়ুন: মহারাষ্ট্রে ফের ভেঙে পড়ল বহুতল, মৃত ১, আহত বহু

মৃতের হিসেবে পরিমাণ হল ১৬.৯ শতাংশ। এর মধ্যে ২০ জুন বিশ্ব স্বাস্থ্য সংস্থার কাছে একটি প্রেজেন্টেশন দিতে গিয়ে গুজরাটের স্বাস্থ্য দপ্তর জানিয়েছে, মার্চ থেকে করোনা প্রতিরোধে রাজ্যের অর্ধেক লোককে হোমিওপ্যাথি ওষুধ বিনামূল্যে দিয়েছে তারা। তবে, ভারতের যে সমস্ত রাজ্যে করোনা সংক্রমণ বাড়ছে, তার মধ্যে বেশ উপরের দিকেই রয়েছে গুজরাটের নাম। অন্যদিকে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর পর এ বার সেখানের স্বাস্থ্যমন্ত্রী প্রভুরাম চৌধরির করোনা আক্রান্ত হওয়ার খবর মিলেছে। এই নিয়ে মধ্যপ্রদেশের সাত জন মন্ত্রী করোনা আক্রান্ত হলেন। শেষ দু-সপ্তাহের মধ্যে ভারতে কোভিড নুমনার এত কম সংখ্যক টেস্ট হয়নি। বিগত কয়েক দিন ধরে গোটা দেশে সবমিলিয়ে গড়ে আট লক্ষের উপর টেস্ট হচ্ছিল।

Related Articles

Back to top button
Close