fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

অবিশ্বাস্য! ‘করোনা মুক্তি’র পর ইতালিতে মিলছে ৯৬ টাকায় বাড়ি!

সেলেব্রিয়া, (সংবাদ সংস্থা): মহামারী করোনার জেরবার ইতালিতে আশার আলো দেখাচ্ছে ‘কিনকুইফ্রন্ডি’ শহর। সম্প্রতি এই শহরটি ‘করোনা মুক্ত’ হিসাবে ঘোষিত হয়েছে। এবার, নতুন চমক দিয়েছেন কিনকুইফ্রন্ডি শহরের মেয়র মিশেল কোনিয়া। তার ঘোষণা অনুযায়ী, মাত্র ১ পাউন্ড বা ভারতীয় মুদ্রায় ৯৬ টাকায় এই শহরে বাড়ি কেনা যাবে! সম্পত্তি বিক্রির এই অবিশ্বাস্য অফার চমকে দিয়েছে বিশ্ববাসীকে।

 

কিনকুইফ্রন্ডি ইতালির একটি ছোট শহর।  সেলেব্রিয়া এলাকায় এই ছোট্ট শহরটি অবস্থিত। করোনা মুক্ত এই শহরে আগের থেকে আরো বেশি করে মানুষ যাতে এসে থাকেন, সেই কারণেই এখানকার এক একটি বাড়ি বিক্রি হচ্ছে মাত্র ৯৬ টাকায়। যেকোনো দেশের নাগরিক কিনতে পারবেন এই বাড়ি। তবে প্রথমে এক পাউন্ড দেওয়ার পর ২২৪ পাউন্ডের বার্ষিক বীমা পলিসি রাখতে হবে।

 

 

ইতালির এই শহরটিতে একজনও করোনা আক্রান্ত নেই। তাই ‘‌অপরেশন বিউটি’ নামে এই প্রকল্প নিয়েছেন শহরের মেয়র। স্থানীয়রা জানিয়েছেন, সাধারণত যুবক যুবতীরা চাকরির জন্য এই ধরনের শহর ছেড়ে মূল শহরে চলে যান। তাই এখানে বেশিরভাগ বাড়িই খালি পড়ে থাকে। তাই নতুন করে শহর গড়তে চাইছে প্রশাসন। শহরের মেয়র মিশেল কোনিয়া জানিয়েছেন, ‘যাতে শহরের একটি অংশ একেবারে জনশূন্য না হয়ে পড়ে, সেই কারণেই এই প্রকল্প নেওয়া হয়েছে।’ তিনি বলেন, ‌’আমাদের শহরের একদিকে পাহাড়, অন্যদিকে দুই সমুদ্র। শহরের মধ্যে থেকে মাত্র ১৫ মিনিট গাড়িতে গেলেই সমুদ্রের দেখা মেলে। আছে একটি ছোট নদীও। সব মিলিয়ে মনোরম পরিবেশ। কিন্তু একটি জেলা একেবারে জনশূন্য হয়ে পড়ে আছে। পাহাড়ের কোলে সেইসব বাড়ি দেখভালের অভাবে ধুঁকছে। আমরা চাই সেখানে মানুষ এসে থাকুক।’

 

ইতালি পৃথিবীর অন্যতম করোনা আক্রান্ত দেশ হলেও দীর্ঘসময় ধরে ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে দ্রুত উন্নতি করেছে। লকডাউনে সে দেশে উঠে গেছে। পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছে সীমান্ত।

Related Articles

Back to top button
Close