fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

তিস্তার জল বৃদ্ধি পাওয়ায় মেখলিগঞ্জে বন্যা পরিস্থিতি, আতঙ্কে অনেক মানুষ

জয়দেব অধিকারী, মেখলিগঞ্জ: তিস্তার জল বৃদ্ধি পাওয়ায় মেখলিগঞ্জ ব্লকের কুচলিবাড়ি, নিজতরফ সব বেশ কিছু এলাকা জলমগ্ন। আতঙ্কে রয়েছে এলাকার অনেক মানুষ।

 

 

পাহাড়ে টানা বৃষ্টির জেরে তিস্তায় জলস্তর বৃদ্ধি পাচ্ছে।তিস্তা নদীর অসংরক্ষিত এলাকায় (জলপাইগুড়ির দোমহনী থেকে বাংলাদেশ)জারি করা হয়েছে লাল সংকেত। পাশাপাশি কোচবিহার জেলা সহ জলপাইগুড়িতে জেলাতেও লাগাতার বৃষ্টির ফলে জলস্তর বৃদ্ধি পাচ্ছে।ফলে মেখলিগঞ্জ ব্লকের কুচলিবাড়ি সহ নিজতরফে দেখা যাচ্ছে বন্যা পরিস্থিতি।তিস্তার বাঁধ সম্পূর্ণ থাকলেও বাংলাদেশের দহগ্রাম এলাকায় বাঁধ নেই। সেই দহগ্রাম দিয়ে তিস্তার জল ঢুলছে ১১৯ অন্দরন কুচলিবাড়িতে। প্রায় শতাধিক বাড়ি জলমগ্ন। পাশাপাশি তিস্তার চরের কয়েক শত পরিবার ও ২৫ পয়েস্তির শত শত পরিবার আশঙ্কার মুখে তিস্তার জল বৃদ্ধি পাওয়ায়।

 

তবে জলমগ্ন এলাকার বাসীর অভিযোগ প্রশাসনের পক্ষ থেকে এখনোও কোন সহযোগীতা করা হয় নি,দেওয়া হয় নি তাদের ত্রাণ। গ্রামবাসীরা জানাচ্ছে রান্না ঘর অব্দি জল মগ্ন তাই রান্না করা যাচ্ছে না। গবাদিপশুর খাদ্য নেই।ব্যাপক ফসলের ক্ষতির আশঙ্কা।পাশাপাশি লাগাতাত বৃষ্টি হচ্ছে।এতে আশঙ্কার কালো মেঘ দেখছে জলমগ্ন পরিবার গুলি।

Related Articles

Back to top button
Close