fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

লকডাউন শিথিল হতেই বাজেট পেশ: গুরত্ব কর্মসংস্থান ও সৌন্দর্যায়নে

নিজস্ব প্রতিনিধি, ধূপগুড়িঃ লকডাউন শিথিলের পর অফিস খুলতেই পেশ হল ধূপগুড়ি পুরসভার ২০২০-২১ অর্থ বর্ষের বাজেট। এই বাজেট পেশ করলেন ধূপগুড়ি পুরসভার চেয়ারম্যান ভারতী বর্মন।চলতি বছরের মার্চ মাসে এই বাজেট পেশ হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতির জেরে তা পিছিয়ে যায়।

 

এদিনের বাজেট পেশ অনুষ্ঠানে ধূপগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যান, চেয়ারম্যান সহ ১৬ জন কাউন্সিলার, এক্সিকিউটিভ অফিসার সহ অন্যান্যদের উপস্থিতিতে এদিনের এই বাজেট পেশ করা হয়। ২০২০ -২১ আর্থিক বছরে মোট বাজেট এর অর্থ ধার্য হয় ২৬৮ কোটি ৭৬ লক্ষ টাকা। সামাজিক দূরত্ব বজায় রেখে বোর্ড মিটিং এ এই বাজেট পেশ করা হয়। এবং বিরোধীরাও এদিনের এই বাজেটে সম্মতি দিয়েছেন। বাজেটের কপি পুর ও নগোরন্নয়ন দপ্তরে পাঠানো হবে বলে জানিয়েছেন ভাইস চেয়ারম্যান রাজেশ কুমার সিং।

 

রাজেশ কুমার সিং বলেন , ২০২০-২১ আর্থিক বছরে ২০ কোটি টাকা বরাদ্দ হয়েছে শহর সৌন্দর্য্যায়নে, ৪০ কোটি টাকা বরাদ্দ হয়েছে সবার জন্য ঘর প্রকল্পে, কর্মসংস্থানের জন্য ২ কোটি টাকা,খেলা ধূলার জন্য দেড় কোটি টাকা বরাদ্দ হয়েছে। ধূপগুড়ি পুরসভার বিরধী দলনেতা কৃষ্ণ দেব রায় বলেন , আমরা সম্মতি দিয়েছি। না দিয়েও তো উপায় নেই। সংখ্যা গোরিষ্ঠতা দিখিয়ে তাঁরা এমনি বাজেট পাশ করিয়ে নেবে ।

Related Articles

Back to top button
Close