fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

উত্তর দিনাজপুর জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫

জেলা প্রতিনিধি, উত্তর দিনাজপুর: উত্তর দিনাজপুর জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫। প্রশাসনিক সূত্রে বৃহস্পতিবার এই তথ্য মিলেছে। জানা গিয়েছে, করোনায় আক্রান্ত পঞ্চম জনের বাড়ি রায়গঞ্জ ব্লকের বাহিন অঞ্চলের মহারাজপুর এলাকায়। তার পরিবারের চার সদস্যকে সরকারি কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, এর আগে রায়গঞ্জের শেরপুর ও শ্যামপুর এবং হেমতাবাদের রনহট্টায় তিনজন করোনা পজিটিভ আক্রান্তের সন্ধান মিলেছিল। বুধবার ইটাহারের নদনা গ্রামে আরও একজন করোনা ভাইরাসে আক্রান্তের হদিস মিলেছে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছিল। ইটাহারের নদনা গ্রামের ঐ শ্রমিক গুজরাটের আমেদাবাদে শ্রমিকের কাজ করতেন। সেখানে কাজ চলে যাওয়ায় অনেক কষ্টে বিহারের কিষানগঞ্জে এসে পৌঁছান তিনি। পরবর্তীতে বিহার পুলিশ তাকে উত্তর দিনাজপুর পাঠিয়ে দেয়। কোয়ারেন্টাইনে থাকার সময় তার লালারসের নমুনা পাঠানো হয় মালদা মেডিক্যাল কলেজে।

আরও পড়ুন:শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আম্ফান, আগামী সপ্তাহে আছড়ে পড়ার পূর্বাভাস

কোভিড টেস্টে তার রিপোর্ট পজিটিভ আসে। এরপরে ঐ শ্রমিককে কোভিড হাসপাতালে পাঠানো হয় চিকিৎসার প্রয়োজনে। অন্যদিকে বৃহস্পতিবার সরকারিভাবে করোনায় আক্রান্ত পঞ্চম ব্যক্তির তথ্য জানানো হয়েছে।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, রায়গঞ্জের বাহিন অঞ্চলের মহারাজপুর এলাকায় একজনের টেস্ট রিপোর্ট পজিটিভ এসেছে। তিনিও ভিনরাজ্যে শ্রমিকের কাজ কাজ করতে গিয়েছিলেন মুম্বইতে। গত ৭ মে বাড়িতে ফেরেন গিনি। ১০- মে তার লালারস সংগ্রহ করে পাঠানো হয় মালদা মেডিক্যাল কলেজে। তার রিপোর্ট ও পজিটিভ আসে।

বৃহস্পতিবার ঐ এলাকাকে কনটেনমেন্ট জোন হিসাবে চিহ্নিত করা হয়। রাস্তার মুখ বাঁশের ব্যারিকেড দিয়ে বন্ধ করা হয়েছে।

এদিন এলাকা পরিদর্শন করেন রায়গঞ্জ পুলিশ জেলার এসপি সুমিত কুমার, রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির সহ সভাপতি মানস ঘোষ সহ অন্যান্যরা। মানসবাবু দাঁড়িয়ে থেকে কোয়ারেন্টাইন ও স্থানীয় এলাকায় স্যানিটাইজেশনের কাজ করান। প্রশাসনিক কর্তারা কথা বলেন স্থানীয় বাসিন্দাদের সঙ্গে।

Related Articles

Back to top button
Close