fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

নভেম্বরেই দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াবে কোটিতে! সমীক্ষায় চাঞ্চল্য

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: যত সময় এগোচ্ছে ততই আরো ভয়াবহ রূপ নিচ্ছে মারণ করোনা। প্রতিদিনই ভাঙছে দৈনিক সংক্রমণের রেকর্ড। আর এই হারে সংক্রমণ বাড়তে থাকলে ১ সেপ্টেম্বর ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াবে ৩৫ লক্ষ। আর মৃতের সংখ্যাও হবে দেড় লক্ষ ছুঁইছুঁই। এই মুহুর্তে দেশে সংক্রমণের হারের উপর ভিত্তি করে করা সমীক্ষায় এই দাবি করেছে বেঙ্গালুরুর ইন্ডিয়ান ইনস্টিটিউট অব সায়েন্স ।

সমীক্ষায় বলা হয়েছে, দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা বেড়ে হবে ১০ লক্ষ। উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমিত ৩২,৬৯৫ জন। একইসময়ে মৃত্যু হয়েছে ৬০৬ জনের। ফলে দেশে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ লক্ষ ৬৮ হাজার ৮৭৬ জন। আর মৃতের সংখ্যা বেড়ে ২৪ হাজার ৯১৫ জন। তবে সমীক্ষা জানিয়েছে, পরিস্থিতি যদি এখনকার চেয়ে একটু ভাল হয়, তা হলে ১ সেপ্ট‌েম্বরের মধ্যে ভারতে করোনায় সংক্রমিতের সংখ্যা বেড়ে হবে ২০ লক্ষ। সক্রিয় করোনা রোগীর সংখ্যা দাঁড়াবে ৪ লক্ষ ৭৫ হাজারে। আর মৃতের সংখ্যা বেড়ে হবে ৮৮ হাজার।
পাশাপাশি, সেপ্টেম্বরে কোন রাজ্যে করোনা সংক্রমণ কোথায় পৌঁছতে পারে তারও একটা পূর্বাভাস দেওয়ার চেষ্টা করেছে আইআইএসসি-র সমীক্ষায়। সংক্রমণের এই হার বজায় থাকলে সেপ্টেম্বরে মহারাষ্ট্রে করোনায় সংক্রমিত হবেন ৬ লক্ষ ৩০ হাজার মানুষ। তার পরেই থাকবে দিল্লি, তামিলনাড়ু আর গুজরাতে ১ লক্ষ ৮০ হাজার।

সমীক্ষায় বলা হয়েছে, একইভাবে সংক্রমণ চললে নভেম্বরের শুরুতেই দেশে করোনা আক্রান্তের সংখ্যা কোটি পেরিয়ে যাবে। নভেম্বরের ১ তারিখে ভারতে সংক্রমিতের সংখ্যা দাঁড়াবে ১ কোটি ২০ লক্ষে। মৃত্যু হবে ৫ লক্ষ মানুষের।

Related Articles

Back to top button
Close