fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সাঁইথিয়ায় এবার ছট পুজোয় বাজি ফাটলো কম

সুব্রত মুখোপাধ্যায়, সাঁইথিয়া :  ময়ুরাক্ষী নদীর বুকে পুরসভার উদ্যোগে নির্বিঘ্নে ছট পুজো সম্পন্ন করার সমস্ত রকম ব্যবস্হা ছিল এবার সাঁইথিয়ায়। প্রতিবারের মতো এ বছরও ভোর থেকে হাজার হাজার মানুষ নদীতে ভীড় করেন। সাঁইথিয়া শহরে বীরভূম জেলার মধ্যে সবথেকে বেশী অবাঙালীর বাস। সাঁইথিয়ায় ছট পুজো এতটাই জনপ্রিয় যে বাঙালী, অবাঙালী সকলেই ভক্তিভরে ছট পুজোতে অংশ নেন। ছট পুজোও খুব ধুমধামের সঙ্গে হয়। পুরসভা ও পুলিশ প্রশাসন থেকে সকলে বিশেষভাবে সতর্ক থাকে। এবারেও তার কোনওরকম ব্যতিক্রম হয়নি।

ভোর সাড়ে চারটে থেকে দেখা গেল পুরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যান ও বর্তমান কাউন্সিলার কাজী কামাল হোসেন ও অন্যান্য কাউন্সিলাররা সবকিছু তদারকি করছেন নদীর ধারে অস্হায়ী মন্ডপের মধ্যে বসে । সাঁইথিয়া থানার পুলিশ কর্মীরাও সতর্ক ছিলেন। এমনিতে ময়ুরাক্ষী নদীতে পরিকল্পনাহীনভাবে বালি তোলার জন্য বিভিন্ন জায়গায় গভীর খাদ রয়েছে। গত কয়েক বছরে অনেক যুবক সাঁতার কাটতে গিয়ে জলে ডুবে প্রাণ হারিয়েছেন। যদিও ছট্ পুজোয় এমন কোনও দুর্ঘটনা হয়নি তবুও পুরসভা ও পুলিশ বিশেষভাবে সতর্ক ছিল। যেসব জায়গাতে জলের গভীরতা বিপজ্জনক সেখানে লাল পতাকা দিয়ে ঘিরে দেওয়া হয়েছিল।

পুরসভা থেকে গত কয়েকদিন ধরে ছট পুজো উপলক্ষে বাজী ফাটানোর ওপর নিষেধাজ্ঞা জারি করে প্রচার করা হলেও বিক্ষিপ্তভাবে পুলিশকে এড়িয়ে বাজি ফাটানো হয়।

Related Articles

Back to top button
Close