fbpx
আন্তর্জাতিকহেডলাইন

সৌদি আরবে চালকের ভুলে স্কুলবাসে আটকা পড়ে মর্মান্তিক মৃত্যু ৫ বছরের পড়ুয়ার

যুগশঙ্খ,  ওয়েবডেস্ক :সৌদি আরবে স্কুলবাসে আটকা পড়ে মর্মান্তিক মৃত্যু হয়েছে হাসান আলাভি নামে এক ৫ বছরের পড়ুয়ার। সৌদি আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশ কাতিফে রবিবার এ ঘটনা ঘটে। চালকের ভুলে শ্বাসরোধে তার মৃত্যু হয়েছে বলে জানা গেছে। পূর্বাঞ্চলের শিক্ষা বিভাগের মুখপাত্র সাইদ আল-বাহেস ঘটনার ব্যাখ্যায় জানিয়েছেন, ভাড়া করা প্রাইভেট বাসের চালক কোনো শিক্ষার্থী বাসের ভেতরে রয়ে গেছে কি না তা যাচাই না করেই দরজা বন্ধ করে চলে যাওয়ায় দুর্ঘটনাটি ঘটেছে। বাসচালকের অগোচরে বাসের ভেতর শ্বাসরোধে কিন্ডারগার্টেন শিক্ষার্থী হাসানের মৃত্যু হয়েছে। রবিবার এ ঘটনার সময় কাতিফের তাপমাত্রা সর্বোচ্চ ৪০ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছিল।

নিহতের বাবা হাসেম আলাভী জানিয়েছেন, কিন্ডারগার্টেনের গাড়ি প্রতিদিন সকাল সাড়ে ৬টায় তার সন্তানকে স্কুলে নিয়ে যায়। গাড়িটি ১২ জন যাত্রীর ধারণক্ষমতার একটি ছোট মাইক্রোবাস। চালকের সঙ্গে সাধারণত একজন সহকারি থাকলেও ঘটনার দিন অসুস্থতার কারণে তিনি অনুপস্থিত ছিলেন। হাসানকে নেওয়ার সময় গাড়িতে আরো তিন শিশু ছিল। হাসানকে নেওয়ার পর চালক হিল্লাত মাহিশ শহরে অন্য ৯ শিশুকে নিতে গিয়েছিলেন। সকাল সোয়া ১১টায় চালক তাকে ফোন করে জানান, তার ছেলে স্কুলবাসে রয়েছে এবং নড়চড়া করছে না। হাসানকে কেউ আঘাত করেছে কি না জানতে চাইলে চালক জানান, সে রকম কিছু হয়নি। হাসানকে গাড়ির আসনগুলোর মাঝে পাওয়া গেছে।

হাসেম তার ছেলেকে অবিলম্বে হাসপাতালে নিতে চালককে অনুরোধ করেছিলেন। চালক স্কুলের কাছে একটি স্বাস্থ্যকেন্দ্রে হাসানকে নিয়ে গিয়েছিলেন। কিন্তু সেখানে যাওয়ার আগেই গাড়িতে হাসান মারা যায় বলে বলে জানা গেছে। হাসানের শারীরিকভাবে অসুস্থ ছিল না, না এবং গাড়িতে শ্বাসরোধে মারা গেছে বলেও জানিয়েছেন তিনি। হাসানের আরো দুই বোন এবং দুই ভাই রয়েছে। হাসান পরিবারে সবার ছোট।

সৌদি কর্তৃপক্ষ শিশুটির মৃত্যুর কারণ খুঁজে বের করতে তদন্ত চালাচ্ছে।

Related Articles

Back to top button
Close