fbpx
গুরুত্বপূর্ণদেশপশ্চিমবঙ্গহেডলাইন

অযোধ্যায় রামমন্দির নির্মাণে ভূমি পূজনের জল গেল হুগলির ত্রিবেণী থেকে

তাপস মণ্ডল, হুগলি: ধূমধাম করে আগামী ৫ আগস্ট উত্তরপ্রদেশের অযোধ্যয় রামমন্দির নির্মাণের ভূমি পূজন হতে চলছে। সেই পুজোয় হাজির থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সহ একাধিক ভিআইপি। সেই পুজোর জন্যে জল যাচ্ছে হুগলি জেলার ত্রিবেণী ঘাঁট থেকে। রবিবার হুগলি জেলা বিশ্বহিন্দু পরিষদের তরফে এই মহৎ কর্মসূচীর আয়োজন করা হয়।

আরও পড়ুন:‘মন কি বাত’ অনুষ্ঠান থেকেই করোনার বিরুদ্ধে একত্র হয়ে দেশবাসীকে লড়াইয়ের বার্তা প্রধানমন্ত্রী মোদির

এদিন ভোর ৪টের সময় মগরার ত্রিবেণী ঘাঁটে জড়ো হন জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা বিশ্বহিন্দু পরিষদের কার্যকর্তারা। এদিন ওই অনুষ্ঠানে হাজির ছিলেন বিশ্বহিন্দু পরিষদের সম্পাদক বিপ্লব অধিকারী, সুশান্ত মল্লিক। পাশাপাশি এদিন উপস্থিত ছিলেন আরএসএসের দুই নেতা বীরেন পাল এবং আশিস মন্ডল।

এদিন সবাই মিলে ত্রিবেণী গঙ্গার ঘাঁট থেকে নৌকায় করে মাঝ গঙ্গায় যান। সেখানে তিনটি নদীর মিলন স্থল থেকে জল সংগ্রহ করেন। এরপর ত্রিবেণী ঘাঁটে এসে পুজো অর্চনার মাধ্যমে জল নিয়ে রওনা দেন কলকাতায় বিশ্বহিন্দু পরিষদের মুখ্য কর্যালয়ে। এদিনই সেখান থেকে সকাল ৮টা নাগাদ উত্তরপ্রদেশের উদ্দেশ্যে জল নিয়ে রওনা দিয়েছেন রাজ্য ও জেলার কার্যকর্তার। বিশ্বহিন্দু পরিষদ সূত্রে এমনটাই জানা গিয়েছে।

আরও পড়ুন:সোমেন মিত্রের শারীরিক অবস্থা স্থিতিশীল

এই বিষয়ে বিশ্বহিন্দু পরিষদের হুগলি জেলার সহ সভাপতি বিপ্লব অধিকারী বলেন, অনেক বলিদানের পর অযোধ্যায় রাম মন্দির তৈরি হচ্ছে। হুগলির ত্রিবেণী গঙ্গা থেকে জল যাবে সেখানে। তাই আমরা এই আয়োজন করেছি।

Related Articles

Back to top button
Close