fbpx
দেশহেডলাইন

লখিমপুর কাণ্ডে কেন্দ্রীয় মন্ত্রী পুত্রের জামিন খারিজ করে আত্ম সমপর্ণের নির্দেশ 

যুগশঙ্খ  ওয়েব ডেস্ক :ফের খবরের শিরোনামে লখিমপুর খেরিকাণ্ড। কৃষকদের পিষে মারার ঘটনায় উত্তপ্ত হয়েছিল রাজ্য-রাজনীতি। মূল অভিযুক্ত হিসেবে উঠে আসে কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর পুত্র আশিস মিশ্র টেনির নাম। এবার আশিস মিশ্রের জামিনের আবেদন বাতিল করে এক সপ্তাহের মধ্যে তাকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে সর্বোচ্চ আদালত।

১০ ফেব্রুয়ারি জামিনে জেল থেকে ছাড়া পান আশিস মিশ্র৷ সেদিন উত্তরপ্রদেশে প্রথম দফা ভোট ছিল৷ এলাহাবাদ হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে যান কৃষকরা৷ তার ভিত্তিতে এই নির্দেশ৷ এ দিন ইলাহাবাদ হাইকোর্টকে ভর্ৎসনা করে সুপ্রিম কোর্ট৷ কড়া ভাষায় শীর্ষ আদালতের বিচারপতি সূর্যকান্ত জানিয়েছেন, হাইকোর্ট ‘প্রয়োজনীয় বিষয়কে অগ্রাহ্য করে ভিত্তিহীন পর্যবেক্ষণের উপর’ জামিনের নির্দেশ দিয়েছিল৷ হিংসার শিকার যাঁরা হয়েছেন তাঁদের বক্তব্য শোনা হয়নি৷ যদিও আশিস মিশ্রের সামনে ফের জামিনের আবেদন করার পথ খোলা আছে৷ তবে সেই আবেদনের শুনানি হবে পৃথক বেঞ্চে৷ এমনটাই জানিয়েছে সুপ্রিম কোর্ট৷

প্রসঙ্গত, লখিমপুর খেরি গাড়িতে পিষে ৮ জনকে হত্যার অভিযোগ রয়েছে আশিস মিশ্রের বিরুদ্ধে। শুক্রবার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাঁর জামিনের আর্জি খারিজ করে দেয়।

লখিমপুর খেরির ঘটনার তদন্তে ইতিমধ্যেই সিট গঠন করেছে যোগী সরকার। কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্রের গ্রেফতারে পর কোন পথে এগোচ্ছে তদন্ত এই নিয়ে সংসদে সরব হয়েছেন বিরোধী দলের নেতারা। তারা তদন্তের গতি প্রকৃতি সংসদে পেশের দাবি জানিয়েছে। লখিমপুর খেরির ঘটনা নিয়ে গত ২ দিন ধরে উত্তাল ছিল সংসদের দুই কক্ষ। এই ঘটনায় ইতিমধ্যেই আশিস মিশ্র সহ ১২ জনের বিরুদ্ধে খুনের মামলার ধারায় মামলা দায়ের করা হয়েছে।

Related Articles

Back to top button
Close