fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বাড়ছে উদ্বেগ, গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে করোনা আক্রান্ত ৩০৩ জন পুলিশকর্মী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গোটা দেশ সহ বিশ্বজুড়ে দাপিয়ে বেড়াচ্ছে মারণ  করোনা ভাইরাস। এরই মাঝে চাঞ্চল্যকর তথ্য সামনে উঠে এল। জানা গিয়েছে, মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হলেন ৩০৩ জন পুলিশকর্মী আর মৃত্যু হল একজনের।

দুটি কোভিড কেয়ার কেন্দ্রও চালু করেছে মুম্বই পুলিশ। এখানে বিভাগীয় কর্মীদের করোনা পরীক্ষা করা হচ্ছে। শুধু তাই নয়, শুধুমাত্র পুলিশকর্মীদের জন্য মুম্বই শহরে তিনটি স্ক্রিনিং সেন্টারও চালু করেছে পুলিশ। ৫৪ বছর ও তার বেশি বয়স্ক কর্মীদের বাড়িতে থাকার নির্দেশ দেওয়াও হয়েছে।

        আরও পড়ুন: মাহি’র ফেয়ারওয়েল ম্যাচ হোক রাঁচিতে, BCCI-কে আর্জি মুখ্যমন্ত্রীর

উল্লেখ্য, শনিবার রাত পর্যন্ত এই ভাইরাস ৪৯ হাজার ৯৮৬ জন মানুষের প্রাণ কেড়ে নিয়েছে। আর গত ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬৩ হাজার ৩১ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫ লক্ষ ৮৯ হাজার ২২৩ জন। আর করোনা আরও ৯৫০ জনের প্রাণ কেড়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ হাজার ৯৮৬ জনে। সংক্রমণের নিরিখে মহারাষ্ট্র শীর্ষ তালিকায় রয়েছে। সংক্রমণের রাশ টানা কিছুতেই সম্ভব হচ্ছে না।গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে আরও ১২ হাজার ৬১৪ জন সংক্রমিত হয়েছেন। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৮৪ হাজার ৭৫৪ জন। মৃতের সংখ্যা প্রায় ২০ হাজার। রাজ্যে মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩২২ জনের মৃত্যু হওয়ায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১৯ হাজার ৭৪৯ জন।

    আরও পড়ুন: বিশ্বে সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক কোটি ৪৩ লাখ ২৯ হাজার ৭৪২ জন

মহারাষ্ট্রের পাশাপাশি কর্নাটকেও করোনা পরিস্থিতি শোচনীয়। গত ২৪ ঘন্টায় রাজ্যে মারণ ভাইরাসে আরও আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৮১৮ জন। এ নিয়ে রাজ্যে মোট আক্রান্ত হলেন ২ লক্ষ ১৯ হাজার ৯২৬ জন। পাশাপাশি একই সময়ে করোনায় মৃত্যু হয়েছে আরও ১১৪ জনে। মোট মৃতের সংখ্যা ৩ হাজার ৮৩১ জনের।

Related Articles

Back to top button
Close