fbpx
কলকাতাহেডলাইন

রাজ‍্যে গত ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩১৭৭, সুস্থ ২৯৫৮ ও মৃত ৬১

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩১৭৭ জনের, মৃত্যু ৬১ জনের এবং সুস্থ হয়েছেন ২৯৫৮ জন। সুস্থতার হার খুব সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৭.০৫ শতাংশ। রবিবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩১৭৭ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২২৫১৩৭ জন। এদিন আরও ৬১ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৪৩৫৯ জনের। ২৪ ঘন্টায় আরও ২৯৫৮ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১৯৫৯৭২ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৪৬৮ জন, কলকাতায় ৪৩৫ জন, হুগলিতে ১৯২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৯০ জন, পশ্চিম মেদিনীপুরে ১৭৩ জন, পূর্ব মেদিনীপুরে ১৬৭ জন, নদিয়ায় ১৪৪ জন, হাওড়ায় ১৩৩ জন, দার্জিলিংয়ে ১২৭ জন ও জলপাইগুড়িতে ১০৩ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৪৮০৬ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ১৫৮ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৭৭ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ২৭৯০৫১৮ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৫৬৫৬ জনের। রাজ্যের ৯২ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৬৭৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩৩.৯৪ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৬৫ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৬০৯ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৭৫৮৬১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৫৬৭২০৩ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৫১১ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৬১ জনের। এ দিন উত্তর পরগনায় মৃত্যু ১৬ জনের, কলকাতায় মৃত্যু ১৫ জনের। এছাড়া পূর্ব মেদিনীপুর ও হাওড়ায় ৬ জন করে, দক্ষিণ ২৪ পরগনায় ৫ জন, পশ্চিম মেদিনীপুরে ৩ জন, আলিপুরদুয়ার, দার্জিলিং, উত্তর দিনাজপুর ও হুগলিতে ২ জন করে আর জলপাইগুড়ি ও পূর্ব বর্ধমানে ১ জন করে মোট আরও ৩০ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৫১৪ জন, উত্তর ২৪ পরগনায় ৫০৭ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২১৯ জন, হাওড়ায় ২১৮ জন, হুগলিতে ১৭০ জন, পশ্চিম মেদিনীপুরে ১৫৩ জন,পশ্চিম বর্ধমানে ১৩৪ জন, পূর্ব মেদিনীপুরে ১২১ জন, নদিয়ায় ১০২ জন আর মুর্শিদাবাদে ১০১ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই

Related Articles

Back to top button
Close