fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

গত ২৪ ঘন্টায় ভারতে আক্রান্তের সংখ্যা ১০ হাজারের গন্ডি পার করল!

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাঁড়িয়ে গেল। যা রীতিমতো আতঙ্কের। শুক্রবার সকালেই জানা গেছে গত ২৪ ঘন্টায় সংক্রমিতের সংখ্যা ১০ হাজারের গন্ডি পার করেছে। দেশে এই প্রথম একদিনের ব্যবধানে ১০ হাজার ৯৫৬ জন আক্রান্ত হয়েছেন।
গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৩৯৬ জনের। এটিও এখনও পর্যন্ত একদিনে রেকর্ড বৃদ্ধি। এর জেরে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮,৪৯৮। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ১ লক্ষ ৪৭ হাজার ১৯৫। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষস্থানে রয়েছে ভারত।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক জায়গা হচ্ছে মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি । সরকারি হিসেবে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৯৭ হাজার ৬৪৮ আর মৃত্যু হয়েছে ৩,৫৯০ জনের। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৬০৭ জন। আক্রান্তের সংখায় দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে এখনও মোট আক্রান্তের সংখ্যা ৩৮,৭১৬ আর মৃত্যু হয়েছে ৩৪৯ জনের। এর পরেই রয়েছে দিল্লি, এ রাজ্যে আক্রান্ত ৩৪ হাজার ৬৮৭ জন। আর মৃত্যু হয়েছে ১০৮৫ জনের। গুজরাতে আক্রান্তের সংখ্যা ২২,০৩২ আর মৃত্যু হয়েছে ১,৩৮৫ জনের।

উত্তরপ্রদেশে ১২,০৮৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৩৪৫ জনের। রাজস্থানে সংক্রমিত হয়েছেন ১১,৮৩৮ জন। মৃত্যু হয়েছে ২৬৫ জনের। মধ্যপ্রদেশে সংক্রমিত হয়েছেন ১০,২৪১ জন। সেখানে মৃত্যু হয়েছে ৪৩১ জনের। পশ্চিমবঙ্গে আক্রান্ত ৯,৭৬৮ জন আর মৃত বেড়ে হয়েছে ৪৪২।

করোনা জেরে দীর্ঘ লকডাউনের পরে আস্তে আস্তে ছন্দের ফেরার চেষ্টায় মানুষ। কিন্তু আনলক-১-এ এই অবস্থা রীতিমতো ভয়ের কারণ হয়ে দাঁড়াচ্ছে। চিকিৎসকরা আগেই সাবধানবাণী শুনিয়েছিলেন সবচেয়ে গুরুত্বপূর্ণ মাস জুলাই ও আগস্ট। কিন্তু লকডাউন শিথিলতা পর্বে জুন মাসেই এই অবস্থা এর পর কি হবে সেই শঙ্কিত সব মহল!

Related Articles

Back to top button
Close