fbpx
কলকাতাহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯৭৬, মৃত ৫৬, সুস্থ ৩২৯৭

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টানা ১০ দিন রাজ্যের হাসপাতালে কমল রোগীর সংখ্যা। বুধবারের বুলেটিন অনুযায়ী, ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ২৯৭৬ জনের, মৃত্যু ৫৬ জনের এবং সুস্থ হয়েছেন ৩২৯৭ জন। সুস্থতার হার ৮৩.৫৩ শতাংশ।

২৪ ঘন্টায় ২৯৭৬ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৬৮৬৯৭ জন। এদিন আরও ৫৬ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৩৩৩৯ জনের। ২৪ ঘন্টায় আরও ৩২৯৭ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১৪০৯১৩ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৬১৭ জন, উত্তর ২৪ পরগনাতে ৬১৪ জন, হাওড়ায় ২৫৪ জন, পূর্ব মেদিনীপুরে ২১৫ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২০৭ জন, পশ্চিম বর্ধমানে ১৭২ জন, পশ্চিম মেদিনীপুরে ১৪৬ জন, হুগলিতে ১০৬ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৪৪৪৫ জন। এদিনও সুস্থতার হার বেড়ে যাওয়ায় হাসপাতালে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বাড়ার বদলে কমে গিয়েছে ৩৭৭ জন।
বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৭০ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ১৯৭৫৪৯৩ জনের। যার মধ্যে রেকর্ড সংখ্যক ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৪১২০ জনের। রাজ্যের ৮৭ টি করোনা হাসপাতাল, ৩২ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২০৪৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩২.৭৫ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৫৪ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৩৪৩ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৫৬৩০৭ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৪৭৬৮১৩ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৭৪৭ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৬ জনের। বুলেটিন অনুযায়ী এ দিন ১৭ জনের মৃত্যু কলকাতায়, ১১ জনের মৃত্যু হাওড়ায়, ৬ জনের উত্তর ২৪ পরগনায়, ৫ জনের দক্ষিণ ২৪ পরগনায়, ৪ জনের আলিপুরদুয়ারে, ৩ জনের পূর্ব মেদিনীপুরে। এছাড়া মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর ও হুগলিতে ২ জন করে, নদিয়া, বীরভূম, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমানে ১ জন করে আরও মোট ১০ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৭২৮ জন, কলকাতায় ৩৯৩ জন, হুগলিতে ২৪৭ জন, হাওড়ায় ১৫০ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৩৭ জন, পশ্চিম মেদিনীপুরে ১২৯ জন, কোচবিহারে ১২৬ জন, বাঁকুড়ায় ১০৩ জন ও পশ্চিম বর্ধমানে ১০০ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close