fbpx
কলকাতাহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩১৬৯, মৃত ৫৩, সুস্থ ২৯৭৩

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সংক্রমণ বাড়লেও সুস্থতার একই রকম বজায় রয়েছে রাজ্যে। বুধবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩১৬৯ জনের, মৃত্যু ৫৩ জনের এবং সুস্থ হয়েছেন ২৯৭৩ জন। ২৪ ঘন্টায় ৩১৬৯ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১২৫৯২২ জন। এদিন আরও ৫৩ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ২৫৮১ জনের। ২৪ ঘন্টায় আরও ২৯৭৩ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৯৫৬৬৩ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭৫.৯৭ শতাংশে।

এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৬২৭ জন, কলকাতাতে ৬০৫ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৮৭ জন, হাওড়ায় ২০২ জন, মালদায় ১৪১ জন, পূর্ব মেদিনীপুরে ১১৯ জন, পশ্চিম মেদিনীপুরে ১১৮ জন, হুগলিতে ৯৬ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৭৬৭৮ জন। এদিন হাসপাতালে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ১৪৩ জন।
বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৬৯ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ১৪১৬৫৫৬ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ৩৪৩৫৮ জনের। রাজ্যের ৮৪ টি করোনা হাসপাতাল, ২৯ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১১৮২৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার ৩৮.২৪ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৬২৮ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৬৮৮২ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৪৪৫৯১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৪২১৭৩৯ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৯৫২ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৩ জনের, যার মধ্যে এদিন সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়। বুলেটিন অনুযায়ী এ দিন ১৬ জন উত্তর পরগনায়, ১১ জন কলকাতায়, ৮ জনের হাওড়ায়, ৪ জনের দক্ষিণ ২৪ পরগনায়, ৩ জনের মুর্শিদাবাদে মৃত্যু হয়েছে। এছাড়া দার্জিলিং, মালদা, পশ্চিম মেদিনীপুর ও হুগলিতে ২ জন করে ও কোচবিহার, জলপাইগুড়ি, দক্ষিণ দিনাজপুরে ১ জন করে আরও ১১ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

কলকাতায় এদিন ৬৬৬ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ৩৪১৩৩ জনের। এদিন কলকাতায় আরও ১১ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ১১২১ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতে ৬৫৭ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ২৬৫৬১ জন। এখানেও এদিন আরও ১৬ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৫৯৬ জনের। এদিন অন্যান্য জেলার সঙ্গে দক্ষিণ দিনাজপুরে ২২৫ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২১৩ জন, হাওড়ায় ১৭২ জন, হুগলিতে ১৫১ জন, পূর্ব মেদিনীপুরে ১৩৭ জন, মুশির্দাবাদে ১২১ জন, পশ্চিম বর্ধমানে ১১১ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close