fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩১৯৭, মৃত ৫৩, সুস্থ ৩১২৬

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: রাজ্যে সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতাও। বৃহস্পতিবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩১৯৭ জনের, মৃত্যু ৫৩ জনের এবং সুস্থ হয়েছেন ৩১২৬ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭৬.৫১ শতাংশে। ২৪ ঘন্টায় ৩১৯৭ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১২৯১১৯ জন। এদিন আরও ৫৩ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ২৬৩৪ জনের। ২৪ ঘন্টায় আরও ৩১২৬ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৯৮৭৮৯ জন। এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৭৫৫ জন, উত্তর ২৪ পরগনায় ৭৪৬ জন, হাওড়ায় ২৮০ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২১৬ জন, হুগলিতে ১৬৫ জন, মালদায় ১৫৮ জন, দার্জিলিংয়ে ১২৭ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৭৬৯৬ জন। এদিন হাসপাতালে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে মাত্র ১৮ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৬৯ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ১৪৫১৬১৫ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ৩৫০৫৯ জনের। রাজ্যের ৮৪ টি করোনা হাসপাতাল, ২৯ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১১৯৩৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার ৩৬.২৪ শতাংশ রোগী ভর্তি আছেন। সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৬১০ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৬৯০৮ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৪৫১৮৪ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৪২৪৩৯০ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৯১৯ জন রোগী রয়েছেন।

আরও পড়ুন: করোনা চিকিৎসায় সরঞ্জাম কেনা নিয়ে বিপুল অর্থ নয়ছয়ের অভিযোগ! তদন্তের নির্দেশ মুখ্যমন্ত্রীর

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৩ জনের, যার মধ্যে এদিনও সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়। বুলেটিন অনুযায়ী এ দিন ১৪ জন উত্তর পরগনায়, ১১ জন কলকাতায়, ৮ জন দক্ষিণ ২৪ পরগনার ৫ জন পূর্ব মেদিনীপুরের। এছাড়া হাওড়া ও পশ্চিম বর্ধমানে ৩ জন করে, দক্ষিণ দিনাজপুর ও হুগলিতে ২ জন করে ও দার্জিলিং, জলপাইগুড়ি, মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব বর্ধমানে ১ জন করে মোট ১৫ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, এদিন সবচেয়ে বেশি সংক্রমণ বেড়েছে উত্তর ২৪ পরগনায়। উত্তর ২৪ পরগনাতে ৭৪৭ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ২৭৩০৮ জন। এখানেও এদিন আরও ১৪ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৬১০ জনের।  কলকাতায় দিন ৫৮৩ জনের সংক্রমণ বাড়ায় মোট সংক্রমণ ৩৪৭১৬ জনের। এদিন কলকাতায় আরও ১১ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ১১৩২ জনের। এছাড়া এদিন এদিন অন্যান্য জেলার সঙ্গে হুগলিতে ১৮৭ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৭৪ জন, দার্জিলিংয়ে ১৬৯ জন, হাওড়ায় ১৬০ জন, জলপাইগুড়ি ১৫৩ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close