fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

করোনা মহামারীতে জলপাইগুড়িতে মানবিক উদ্যোগ ISWF এর

মনোজ রায়, জলপাইগুড়ি: করোনা মহামারীর দিনে সবচেয়ে বেশি সমস্যায় পড়তে হয়েছে দুঃস্থ মানুষদের। যদিও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন এই দুর্দিনে তাদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। জলপাইগুড়ির এমনই এক স্বেচ্ছাসেবী সংগঠন আইএসডাব্লিউএফ অর্থাৎ ইনস্টিটিউট অব সোশ্যাল ওয়েলফেয়ার ফাউন্ডেশন। এখনও পর্যন্ত প্রায় ১৫০ দুঃস্থ পরিবারের হাতে চাল, ডাল, তেল, আলু, সোয়াবিন, বিস্কুট, দুধ তুলে দিয়েছে এই সংগঠন।

পাশাপাশি সংগঠনের কর্মীরা দুই দিন ব্যাপী উদ্যোগ নিয়ে পথ কুকুরদেরও খাওয়ানোর উদ্যোগ নিয়ে মানবতার নজির গড়েছে। আইএসডাব্লিউএফ এর সভাপতি সৌভিক ভট্টাচার্য জানান, আপাতত প্রত্যেক সদস্যদের আর্থিক সাহায্যেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। পরবর্তীতে তাদের আরও বড় পরিকল্পনা রয়েছে।

তিনি বলেন, “শুধু ত্রাণ দেওয়াই তো সব নয়, আমরা যদি প্রত্যেক দুঃস্থ মানুষকে কর্মসংস্থানের সুযোগ করে দিতে পারি, তাহলে যে কোনও মহামারী বা সমস্যাই আসুক, তাদের অসহায় হয়ে সাহায্যের জন্য অপেক্ষা করতে হবে না। তাই আমাদের পরিকল্পনা রয়েছে, বিভিন্ন কুটির শিল্পের মাধ্যমে সেই সমস্ত মানুষদের স্বনির্ভর করে তোলা। এতে লুপ্তপ্রায় কুটির শিল্পেরও কিছুটা হলে বিকাশ ঘটবে। লক ডাউন শেষেই আমরা এই উদ্যোগ নিয়ে কাজ শুরু করবো। তাই কেউ যদি আমাদের এই কর্মসূচিতে সাহায্যের হাত বাড়িয়ে দেন, তাহলে আমরাও সুন্দর ভাবে এই পরিকল্পনা বাস্তবায়িত করতে পারবো।”

Related Articles

Back to top button
Close