fbpx
কলকাতাহেডলাইন

করোনা আক্রান্ত ‘শাহেনশা’র সুস্থতা কামনায় ‘মৃত্যুঞ্জয় ‘ যজ্ঞ শহরে

শরণানন্দ দাস, কলকাতা: করোনা এবার হানা দিয়েছে খোদ বচ্চন পরিবারে। শনিবার রাতে আক্রান্ত হয়েছেন অমিতাভ বচ্চন ও অভিষেক বচ্চন। রবিবার রিপোর্ট পজিটিভ এসেছে ঐশ্বর্যা ও ছোট্ট আরাধ্যারও। বিগবি ও অভিষেক বচ্চন ভর্তি রয়েছেন মুম্বইয়ের নানাবতী হাসপাতালে। আর শাহেনশার করোনায় আক্রান্ত হওয়ার খবরে উদ্বিগ্ন শহর কলকাতা। শুরু হয়েছে অমিতাভের আরোগ্য কামনায় পুজোপাঠ, মৃত্যুঞ্জয় যজ্ঞ।

শনিবার রাতে নিজেই টুইটারে করোনা আক্রান্ত হওয়ার খবর জানান অমিতাভ বচ্চন। তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় কমেন্ট বক্স উপচে পড়তে থাকে। বলিউডের পাশাপাশি কলকাতায় বসে টলিউডের সুপার স্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায় লেখেন, ‘তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন স্যার।’ অভিনেতা জিৎও জানিয়েছেন, বিগবি যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন। আরএক নায়ক সাংসদ দেবও মনমরা। তিনি লিখেছেন, ‘আমার হিরো কখনও হারতে পারে না।’ শনিবার রাতেই জয়া বচ্চনকে ফোন করে খোঁজ নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শহর কলকাতায় সঙ্গে অমিতাভর সম্পর্ক বহুদিনের। যখন তিনি মুম্বইয়ের ফিল্মি দুনিয়ায় পা দেননি তখন এই শহরেই সামান্য কেরানীর চাকরি দিয়ে শুরু হয়েছিল তাঁর কর্মজীবন। এই শহরেই নাটকের দলে অভিনয়ের মধ্য দিয়ে রঙ্গমঞ্চের জগতে তাঁর প্রবেশ। আর জয়াতো এখানকারই মেয়ে। সেদিক থেকে শাহেনশা বাংলার জামাই। আর যখনই কলকাতা চলচ্চিত্র উৎসবে যোগ দিতে মুখ্যমন্ত্রী আমন্ত্রণ জানিয়েছেন অমিতাভ এসেছেন। তাই অমিতাভর করোনা আক্রান্ত হওয়ার খবরে উদ্বেগ বেড়েছে কলকাতার। অজস্র গুণমুগ্ধ সাধারণ মানুষ তাঁর আরোগ্য কামনায় পুজোপাঠ করছেন।

আরও পড়ুন: বিজেপি তৃণমূলের মতো ‘ক্রিমিনাল’ নির্ভর রাজনীতি করে না : রাহুল সিনহা

কলকাতায় বণ্ডেল গেটের কাছে ‘ অল বেঙ্গল অমিতাভ বচ্চন ফ্যানস অ্যাসোসিয়েশন’ তৈরি করেছে ‘ বচ্চন মন্দির’ , এখানেই রয়েছে ১৫ ফুটের ফাইবার গ্লাসের তৈরি অমিতাভ বচ্চনের মূ্র্তি। রবিবার দুপুর থেকে সেই মন্দিরে শুরু হয়েছে ‘ মৃত্যুঞ্জয় যজ্ঞ’ । ক্লাবের সম্পাদক সঞ্জয় পাতোদিয়া জানালেন, ‘ আপনারা সবই জানেন, কি আর বলবো ‘ গুরু’ যতক্ষণ না সুস্থ হচ্ছেন এই যজ্ঞ চলবে। পুরো বচ্চন পরিবারের সুস্থতা কামনায় এই যজ্ঞ। সামাজিক দূরত্ব বজায় রেখেই আমরা যজ্ঞ করছি। ভিড় হতে দিচ্ছি না। তবু মন মানছে না। মানুষ আসছেন।’ সবার একটাই প্রার্থনা ‘ বচ্চন সাব’ ভালো হয়ে উঠুন। কলকাতা ও সেই প্রার্থনাই করছে।

Related Articles

Back to top button
Close