fbpx
আমেরিকাহেডলাইন

আমেরিকায় স্কুল খুলতেই করোনা আক্রান্ত একাধিক ছাত্রছাত্রী, কোয়ারেন্টাইনে ১০০ জন পড়ুয়া

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিশ্বের মধ্যে করোনায় মৃত ও আক্রান্তের নিরিখে প্রথমেই রয়েছে আমেরিকা। সেদেশে প্রতিদিন গতি বাড়িয়েই চলেছে করোনা। কিন্তু এর মধ্যেও স্কুলে ক্লাস চালু করায় জোর দিতে থাকেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বাধ্য হয়ে গত মাসে স্কুল খোলার অনুমোদন ও গাইডলাইন প্রকাশ করে সেন্টার অব ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশান। চলতি সপ্তাহে তাই পুনরায় ক্লাসও শুরু করে দেয় কিছু স্কুল। আর তারপরেই দুঃসংবাদ। স্কুল খুলতেই করোনা আক্রান্ত একাধিক ছাত্রছাত্রী। কোয়ারেন্টাইনে প্রায় ১০০ জন পড়ুয়া

মিসিসিপিতে মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যতম হটস্পট। সেখানেও চালু হয় স্কুল। করিন্থের বিভিন্ন স্কুলে ক্লাস শুরুর পরপরই অসুস্থ হয় মোট ৮ জন ছাত্রছাত্রী। এরপরই তড়িঘড়ি তাদের সংস্পর্শে আসা প্রায় ১০০ জন ছাত্রছাত্রীকে হোম কোয়ারেন্টাইনের নির্দেশ দেওয়া হয়।

যদিও মিসিসিপির গভর্নরের বক্তব্য, “আমরা পজিটিভ কেসগুলো চিহ্নিত করেছি। বাকিদেরও ট্রেস করেছি সফলভাবে। শিশুদের নিরাপত্তায় আমরা বদ্ধপরিকর।”

অ্যালকর্ণের করিন্থ শহরে এই মুহূর্তে দ্রুত হারে বেড়ে চলেছে করোনা ভাইরাস। তার উপর স্বাস্থ্য ব্যবস্থাও যথেষ্ট চাপে। এমন পরিস্থিতিতে স্কুল খোলার প্রতিবাদের সরব হয়েছেন অভিভাবকদের একাংশ।

Related Articles

Back to top button
Close