fbpx
আন্তর্জাতিকহেডলাইন

রাতের অন্ধকারে ভেঙে পড়ল বায়ুসেনার বিমান, মৃত কমপক্ষে ২২

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ইউক্রেনে ভেঙে পড়ল একটি সামরিক বিমান। জানা গিয়েছে, খারকিভ শহরের কাছে বায়ুসেনার ওই বিমানটি ভেঙে পড়েছে। এই দুর্ঘটনায় এখনও পর্যন্ত কমপক্ষে ২২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। জখম হয়েছেন আরও ২ জন। হতাহতদের মধ্যে সেনাবাহিনীর প্রশিক্ষণার্থীরা আছেন বলে সে দেশের অভ্যন্তরীণ মন্ত্রক জানিয়েছে। যদিও দুর্ঘটনার প্রকৃত কারণ জানা যায়নি।

জানা গিয়েছে, ইউক্রেনের স্থানীয় সময় শুক্রবার রাত ৮টা ৫০ মিনিট (ভারতীয় সময় শুক্রবার রাত ১১টা ২০ মিনিট) নাগাদ Chuhuiv মিলিটারি এয়ারবেস থেকে ২ কিলোমিটার দূরে ভেঙে পড়ে সে দেশের বায়ুসেনার Antonov-26 ট্রান্সপোর্ট এয়ারক্রাফ্টটি। সঙ্গে সঙ্গে সেটিতে আগুন ধরে যায়। এক ঘণ্টার চেষ্টায় আগুন নিভিয়ে ফেলতে সফল হন উদ্ধারকারী দলের সদস্যরা। সেনা বিমান ভেঙে পড়ার খবর নিশ্চিত করেছে ইউক্রেনের অভ্যন্তরীণ মন্ত্রক।

                         আরও পড়ুন: ১২ ঘণ্টার ব্যবধানে ফের ভূমিকম্পে কাঁপল লাদাখ

এই প্রসঙ্গে সে দেশের অভ্যন্তরীণ মন্ত্রকের উপ-মন্ত্রী অ্যান্টন জেরাশেংকো সংবাদসংস্থা এএফপি-কে বলেছেন, ‘গোটা ঘটনায় আমি বিস্মিত। এখনও পর্যন্ত ২২ জনের প্রাণ হারানোর খবর পাওয়া গিয়েছে। এছাড়া ২ জনের খোঁজ পাওয়া যাচ্ছে না। তাঁদের সন্ধানে তল্লাশি অভিযান চলছে। কীকারণে এই দুর্ঘটনা ঘটল তা এই মুহূর্তে বলা সম্ভব নয়।’

মন্ত্রী এ বিষয়ে আরও জানিয়েছেন, দুর্ঘটনাগ্রস্ত সামরিক বিমানটিতে মোট ২৮ জন আরোহী ছিলেন। এর মধ্যে ২১ জন সেনাবাহিনীর প্রশিক্ষণার্থী এবং বাকি ৭ জন ক্রু সদস্য।

Related Articles

Back to top button
Close