fbpx
কলকাতাহেডলাইন

আনলক পর্বেও খোলেনি পার্ক, চিন্তায় হেভিওয়েট পুজো কমিটি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আনলক পর্বে এখনও খোলেনি শহরের ৩০০টির বেশী পার্ক। এদিকে শিয়রে দুর্গাপুজো। ফলে ওই পার্কগুলো বন্ধ থাকায় পুজো নিয়ে কার্যত অনিশিত হয়ে পড়েছে ২৫০টি পুজো কমিটি।
জানা গিয়েছে, করোনার আবহে মহামারী আইনে রাজ্য সরকারের নির্দেশ অনুযায়ী কলকাতা পুরনিগমের সবকটি পার্ক বন্ধ রাখা হয়েছে। পার্ক বন্ধ থাকার ফলে সেখানে হওয়া পুজোগুলিও চূড়ান্ত অনিশ্চয়তায় পড়ে গিয়েছে। এই বিষয়ে কলকাতা পুরনিগমের প্রশাসকমন্ডলীর সদস্য ও উদ্যান বিভাগের দায়িত্বপ্রাপ্ত দেবাশিস কুমার জানিয়েছেন, “রাজ্য সরকার করোনা সংক্রমণের জন্য পার্ক বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছিল। তাই মার্চ মাস থেকেই শহরের সব পার্ক বন্ধ রাখা হয়েছে। রাজ্য সরকারের নির্দেশ না পাওয়া পর্যন্ত পার্ক খোলা হবে না”।
এখন এই অনিশ্চয়তার গেরোয় পড়ে গিয়েছে বেশ কিছু নামীদামী পুজো। এমনকি এর মধ্যে রয়েছে বেশি কিছু নেতা মন্ত্রীদের পুজোও। এই অনিশ্চয়তার মধ্যে পড়ে যাওয়া পুজোগুলির মধ্যে রয়েছে দেশপ্রিয় পার্ক, কুমোরটুলি পার্ক, হাজরা পার্ক, ম্যাডক্স স্কোয়ার, কাশি মিত্র বোস লেন, কসবা তালবাগান, বড়িশা সর্বজনীন, শ্রীভূমি, লেবুতলা পার্ক, বাগবাজারের পুজো, কলেজ স্কোয়ার। স্বাভাবিক ভাবেই এই সব পুজোর সঙ্গে জড়িত কর্মকর্তাদের যেমন এইবছর মন খারাপ তেমনি মনখারাপ ওই সব পাড়ার বাসিন্দাদেরও।

Related Articles

Back to top button
Close