fbpx
দেশহেডলাইন

উত্তরাখণ্ডে তুমুল বৃষ্টিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: উত্তরাখণ্ডে মেঘভাঙা বৃষ্টি শুরু হয়েছে। জানা গিয়েছে, পিথোরাগড় জেলায় মেঘভাঙা বৃষ্টির জেরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪ ৷ তাদের মধ্যে টাঙ্গা গ্রামের ১১ জন এবং গেলা গ্রামের তিনজন রয়েছেন বলে খবর । টাঙ্গা গ্রামের মৃতদের মধ্যে ছ’জন মহিলা এবং পাঁচ জন পুরুষ রয়েছেন ।

         আরও পড়ুন: সংশোধনাগারে আত্মহত্যার চেষ্টা করলেন রাজীব গান্ধীর হত্যাকারী নলিনী

এরমধ্যে টাঙ্গা গ্রামের নিখোঁজদের উদ্দেশে তল্লাশি শুরু হয়েছে ৷ এর আগে রবিবার রাতে ধসের জেরে দুটি বাড়ি ভেঙে চাপা পড়ে একই পরিবারের ছ’জনের মৃত্যু হয়েছিল ৷ভারী বৃষ্টির জেরে রাস্তা-ঘাট ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে ৷ যার জেরে ইতিমধ্যেই যান চলাচল ব্যাহত হচ্ছে ৷ এদিকে তনাকপুর-তওয়াঘাট সড়কে ধস নেমেছে ৷ মোবাইল নেটওয়ার্ক এবং টেলিকম পরিষেবাও বিঘ্নিত হয়েছে ৷ গতকাল মেঘভাঙা বৃষ্টির ঘটনায় জেলার মুন্সিয়েরির টাগা গ্রাম এবং বঙ্গপানির গেলা গ্রামের কমপক্ষে ১১ জন নিখোঁজ হয়েছিলেন । ক্ষতিগ্রস্ত হয়েছিল প্রচুর বাড়ি ৷

গত সপ্তাহে কেদারনাথের কানসারি গ্রামে একইরকম ভাবে ভারী বৃষ্টি হয় । উল্লেখ্য, এর আগে ২০১৩ সালে উত্তরাখণ্ডে বন্যা এবং ভূমিকম্পের জেরে হাজার জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছিল । ক্ষতিগ্রস্ত হয়েছিল প্রচুর বাড়ি ।

Related Articles

Back to top button
Close