fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

কোচবিহারে মুখ্যমন্ত্রীর উদ্যোগে একগুচ্ছ কর্মসূচির উদ্বোধন

জেলা প্রতিনিধি, কোচবিহার: নির্বাচনের আগে তিনদিনের সফরে উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে উদ্বোধন হল জিতেন্দ্র নারায়ণ মেডিকেল কলেজ হাসপাতালের প্রশাসনিক ভবন সহ, নারায়নী ব্যাটালিয়নের হেডকোয়ার্টার ও দুইটি অগ্নিনির্বাপক কেন্দ্রের। ফলে দীর্ঘদিনে আশা পূরণ হল কোচবিহারবাসীর।

প্রসঙ্গত, ২৫ একর স্থান নিয়ে গড়ে ওঠা মহারাজা চিত্তরঞ্জন মেডিকেল কলেজ বর্তমানে প্রথম ব্যাচের ৯৫ জন ছাত্র পড়াশোনা করছে। এই নতুন ভবনে থাকছে ২০০ আসনবিশিষ্ট কনফারেন্স রুম, মেডিকেল এডুকেশন ইউনিট, ডিপার্টমেন্টাল অ্যাপ, রিচার্জ ল্যাব, মিউজিয়াম, টিউটরিয়াল রুম, গ্রন্থাগার, পরীক্ষা কেন্দ্র, স্টুডেন্ট কমনরুম, জিম, স্বনির্ভর গোষ্ঠী পরিচালিত ক্যাফেটরিয়া, বয়স এবং গার্লস আলাদা আলাদা হোস্টেল, এবং শরীরচর্চার ব্যবস্থা। আলাদাভাবে থাকছে গাড়ি পার্কিংয়ের জায়গা ক্লিনিক্যাল ডিপার্টমেন্ট এবং ১৩০ জন ডাক্তার ৫০ জন অফিসার।
এদিন মুখ্যমন্ত্রী জানান, মেডিকেল কলেজ হাসপাতালের পাশাপাশি কোচবিহারের বহুপ্রতীক্ষিত নারায়ণী ব্যাটেলিয়ানের হেডকোয়ার্টার মেখলিগঞ্জে স্থাপিত হতে চলেছে। পাশাপাশি জয়গাঁ এবং ফুলবাড়ি এলাকায় দুইটি অগ্নিনির্বাপক কেন্দ্রের উদ্বোধন করেন তিনি।

উল্লেখযোগ্য, ইতিমধ্যেই কোচবিহার জেলাকে সাজিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। শিক্ষাক্ষেত্রে এবং স্বাস্থ্য ক্ষেত্রে আমূল পরিবর্তন এসেছে জেলায়।
মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, ‘কোচবিহার জেলার সমস্ত দাবি সরকার মেনে নিয়ে উন্নয়নের জন্য কাজ করে যাবে নিরন্তর।
উদ্বোধনের পাশাপাশি তিনি কোচবিহারের শিব মন্দিরে পুজো দেন। কোচবিহারবাসির মঙ্গল কামনায় এই দিনে মুখ্যমন্ত্রী ৯ জন পুরোহিত পরিবেষ্টিত হয়ে হোম করেন মন্দিরে।

Related Articles

Back to top button
Close