fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যের প্রয়াসকে এগিয়ে নিয়ে যেতে ঝাড়গ্রাম পৌরসভার বিপনি মেলা ও প্রদর্শনীর উদ্বোধন

সুদর্শন বেরা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম পৌরসভার বিপনি মেলা ও প্রদর্শনীর উদ্বোধন হল। এক বছর আগে ঝাড়গ্রাম পৌরসভার স্ব-সহায়ক দলের উৎপাদিত হস্তশিল্প বিক্রয়ের স্টল ‘‘বিপনি’’ শুরু করেছিলেন ঝাড়গ্রাম পুরসভার প্রশাসক তথা ঝাড়গ্রামের মহকুমা শাসক সুবর্ণ রায়, ঝাড়গ্রাম পৌর মার্কেটে।

এবছর সেই প্রয়াসকে রাজ্য সরকারের নির্দেশে আরও বৃহত্তর আকার দেওয়া হল। শনিবার, ১৭ অক্টোবর, ঝাড়গ্রাম শহরের কুমুদ কুমারী বিদ্যালয় সংলগ্ন এলাকায়, রঘুনাথপুর পোস্ট অফিসের বিপরীতে সূচনা হল ঝাড়গ্রাম পৌর এলাকার স্ব-সহায়ক দলগুলির তৈরি বিভিন্ন সামগ্রীর এগজিবিশন-কাম্-সেল। উদ্বোধন করেন ঝাড়গ্রাম পৌরসভার প্রশাসক তথা ঝাড়গ্রামের মহকুমা শাসক সুবর্ণ রায়। সঙ্গে ছিলেন ঝাড়গ্রাম পৌরসভার প্রাক্তন ভাইস-চেয়ারম্যান শিউলি সিংহ ও পৌরসভার নির্বাহী আধিকারিক তুষার শৎপথি। ১৭ থেকে ২১ অক্টোবর, এই পাঁচ দিন বিক্রয় বিপণী দুপুর ১২ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত খোলা থাকবে।

আরও পড়ুন:মণীশ শুক্লা খুনের ঘটনায় সিআইডি তদন্তের উপরেই ভরসা রাখল হাইকোর্ট

এবিষয়ে ঝাড়গ্রামের মহকুমা শাসক সুবর্ণ রায় জানান -– এখানে স্ব-সহায়ক দলগুলির তৈরি সামগ্রী যেমন, কস্টিউম জুয়েলারি, কাঁথা স্টিচ্, বাটিক প্রিন্ট, জ্যাম-জেলি, আচার, সস্, ধুপ ও ফিনাইল প্রভৃতি প্রয়োজনীয় দ্রব্যের সুলভ মূল্যে বিক্রয়ের ব্যবস্থা থাকবে। প্রত্যেকটি জিনিসই হাতে তৈরি এবং উৎকৃষ্ট মানের। সকল শহরবাসীকে আমার অনুরোধ, কোভিড-১৯ স্বাস্থ্যবিধি মেনে এই পাঁচটি দিন স্টলে এসে পরোখ করে নেবার। কুটির শিল্প ও হস্তশিল্পের প্রচারে টোটোতে মাইক বেঁধে প্রচার করা হচ্ছে পুজোর পূর্বে পাঁচ দিন ধরে।

Related Articles

Back to top button
Close