fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পঞ্চায়েত প্রধানের স্মৃতিতে পানীয় জল প্রকল্পের উদ্বোধন বসিরহাটে

শ্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: পঞ্চায়েত প্রধানের মৃত্যুতে তাঁর স্মৃতিতে পানীয় জলের প্রকল্পের উদ্বোধন হল। উদ্বোধন করলেন পঞ্চায়েত প্রধানের ছেলে ও মেয়ে।

বসিরহাট এক নম্বর ব্লকের গোঠরা গ্রাম পঞ্চায়েতের প্রধান ৩৫ বছরের হালিমা বিবি, দীর্ঘদিন অসুস্থ থাকার পর জ্বরে আক্রান্ত হয়ে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। সেখানেই তার মৃত্যু হয়। প্রধানের মৃত্যুর খবর গ্রামে পৌঁছতেই শোকের ছায়া নেমে আসে। কারণ তিনি গ্রামের উন্নয়নে অন্যতম কাণ্ডারী ছিলেন।
মায়ের মৃত্যুতে হামিমা বিবির নামাঙ্কিত পানীয় জলের প্রকল্পের শিলান্যাস করলেন তারই ছেলে জুবায়ের হাসান মন্ডল ও মেয়ে ফারহানা মন্ডল।

আরও পড়ুন:হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত সোমেন মিত্র, শোকস্তব্ধ রাজনীতি মহল

এই স্মরণ সভায় বিভিন্ন ব্যক্তিরা একে একে বক্তব্য রাখেন। সকলের বক্তব্যের মধ্যে দিয়ে উঠে আসে প্রধান হালিমা বিবির কথা। যিনি বিগত আমফান ঝড়ের সময় ওই দুর্যোগের রাতে অসহায় মানুষের পাশে এসে দাঁড়িয়ে তাদের মনের জোর বাড়িয়ে ছিলেন।
তার আত্মার স্মৃতির উদ্দেশ্যে এই পঞ্চায়েতের তৈরি হল পানীয় জলের প্রকল্প। যা সুবিধা পাবেন গোঠরা গ্রাম পঞ্চায়েতের লক্ষাধিক মানুষ। বিশেষ করে এই পঞ্চায়েতের অধিকাংশ এলাকা জলে আর্সেনিক প্রবণ এলাকা।

উওর ২৪ পরগনা জেলা পরিষদের সদস্য শাহানুর মন্ডল বলেন, তার স্মরণসভায় উপস্থিত হতে পেরে তিনি নিজেকে ভাগ্যবান বলে জানান।

এই সভায় উপস্থিত ছিলেন মহামেডান স্পোটিং ক্লাবের সচিব দীপেন্দু বিশ্বাস, উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের তৃণমূলের সদস্য শাহানুর মন্ডল, তৃণমূল অঞ্চল সভাপতি অহিদুল সাহাজি সহ বিশিষ্টজনেরা।

প্রয়াত প্রধান হালিমা বিবির স্বামী আব্দুল মোমেন বলেন, তিনি দিন রাতে মানুষের সেবা করে গেছেন, উন্নয়ন করে গেছেন, তাই আজ তার মৃত্যুতে সাধারণ মানুষ বিশিষ্টজনেরা যেভাবে তাঁকে মনে রেখেছেন তার জন্য তিনি কৃতজ্ঞ।

Related Articles

Back to top button
Close