fbpx
হেডলাইন

যাত্রীদের সুবিধার্থে আসানসোলে এসবিএসটিসির ইনফরমেশন কিয়স্কের উদ্বোধন

শুভেন্দু বন্দোপাধ্যায়, আসানসোল: দক্ষিণবঙ্গ স্টেট ট্রান্সপোর্ট কর্পোরেশন বা এসবিএসটিসির একটি ” ইনফরমেশন কিয়স্ক ” করা হলো আসানসোলের উষাগ্রামে। মঙ্গলবার দুপুরে এক অনুষ্ঠানে এই কিয়স্কের উদ্বোধন করেন এসবিএসটিসির চেয়ারম্যান কর্ণেল দীপ্তাংশু চৌধুরী। উপস্থিত ছিলেন আসানসোল পুরনিগমের মেয়র জিতেন্দ্র তেওয়ারি, পশ্চিম বর্ধমানের জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাজি ও সংস্থার এমডি গোদালা কিরণ কুমার।

অনুষ্ঠানে জেলাশাসক বলেন, এই আসানসোল থেকে রাজ্যের বিভিন্ন এলাকায় যাওয়ার জন্য এসবিএসটিসির তরফে বাস পরিসেবা শুরু করা হয়েছে। তারজন্য পরিসেবা আরো ভালো হচ্ছে। তাতে এই এলাকার মানুষের অনেক সুবিধাও হবে। জেলা প্রশাসন সবসময় সহযোগিতা করার জন্য প্রস্তুত রয়েছে।

মেয়র জিতেন্দ্র তেওয়ারি বলেন, আসানসোলে এই ধরনের কিয়স্ক হওয়াতে এখানকার মানুষদের অনেক সুবিধা হবে। ১০ বছর আগেও এই এসবিএসটিসির পরিস্থিতি খুবই চিন্তাজনক ছিল। রাজ্যের নিজস্ব যে একটা পরিবহন ব্যবস্থা আছে, তা বোঝাই যেতনা। কিন্তু মমতা বন্দোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ার পরে এই সংস্থা পরিবহন সেবার আমুল পরিবর্তন হয়েছে। এখন বেসরকারি পরিবহন ব্যবস্থাকে এসবিএসটিসি চ্যালেঞ্জ করতে পারে।

তিনি আরও বলেন, কর্ণেল দীপ্তাংশু চৌধুরী সংস্থার চেয়ারম্যান হওয়ার পরে, তিনি বাস পরিসেবার মাধ্যমে শহরের সঙ্গে গ্রামকে জোড়ার দিকে বিশেষ নজর দিয়েছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বারবার বলছেন, পরিবহন ব্যবস্থায় সরকারের অংশীদারী বাড়বে। আগে ভাড়া বাড়ানো নিয়ে ধর্মঘটের হুমকি দেওয়া হতো। এখন আর তা হয়না। করোনা সংকটের সময় সরকারি পরিবহন ব্যবস্থা সাধারণ মানুষের সেবা করেছে।

জিতেন্দ্র তেওয়ারি বলেন, আসানসোল পুরনিগম এসবিএসটিসির কাছ থেকে পর্যটন কেন্দ্রগুলো ঘুরিয়ে দেখানোর জন্য একটা বাস নিয়েছিল। কিন্তু শীততাপ নিয়ন্ত্রিত না হওয়ায় সেই বাস ফিরিয়ে দেওয়া হয়। আসানসোল ও তার আশপাশের এলাকায় দর্শনীয় ও ঐতিহাসিক স্থান দেখানোর জন্য সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত একটা প্যাকেজ ট্যুর করা যেতেই পারে। অনুষ্ঠানে এসবিএসটিসির এমডি বলেন, গোটা দক্ষিণবঙ্গ জুড়ে ৩৪ টি এই ধরনের কিয়স্ক খোলা হবে। বেশকিছু হয়ে গেছে। বাকিগুলি আগামী ৩/৪ মাসের মধ্যে হয়ে যাবে।

Related Articles

Back to top button
Close