fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

উত্তরাখণ্ডে প্রবল বৃষ্টির জেরে মৃত্যু কমপক্ষে ৩ জনের, নিখোঁজ বহু

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: উত্তরাখণ্ডে প্রবল বৃষ্টির জেরে মৃত্যু হল কমপক্ষে ৩ জনের। নিখোঁজ রয়েছেন আরও ১১ জন। গত কয়েকদিন ধরে উত্তরাখন্ডে শুরু হয়েছে প্রবল বৃষ্টি। এই বাঁধভাঙা বৃষ্টিতেই মৃত্যু হয় ৩ জনের।  দেরাদুন থেকে ৪৫০ কিলোমিটার দূরে পিথোরগড় জেলার মুন্সিয়ারি গ্রামের বাসিন্দা মৃত ও নিখোঁজ ব্যাক্তিরা। গ্রামের ৫ টি বাড়ি জলের তোড়ে ভেসে গিয়েছে।

এই প্রসঙ্গে জেলা তথ্য আধিকারিক গিরিজা শঙ্কর যোশী জানিয়েছেন যে, এই খবর শোনা মাত্রই উদ্ধারকারী দলকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। নিখোঁজ ব্যাক্তিদের খুব শীঘ্রই উদ্ধার করা সম্ভব হবে। মৃত ব্যাক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা করা হবে জানিয়েছেন জেলা তথ্য আধিকারিক গিরিজা শঙ্কর যোশী। উল্লেখ্য, বিগত কয়েকদিনের টানা বৃষ্টিতে ইতিমধ্যেই স্থানীয় গোরি নদীর জল বিপদসীমার ওপর দিয়ে বইছে।

[আরও পড়ুন- অসমে বন্যায় ক্ষতিগ্রস্ত ৭০ লক্ষ মানুষ]

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সম্পূর্ণ লকডাউন চলছে উত্তরাখণ্ডে। কিন্তু জরুরী পরিষেবার ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। খোলা রয়েছে মদের দোকানগুলি। এরমধ্যে আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে যে, উত্তরাখণ্ডের বেশকিছু জায়গা যেমন, পিথোরগড়, হরিদ্বার, নৈনিতাল এবং বাগেশ্বরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী কয়েকদিন।

 

Related Articles

Back to top button
Close