fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বাড়বাড়ন্ত, ১৫ দিনে আক্রান্তের সংখ্যা ১ লাখ থেকে লাফিয়ে ২ লাখ ছাড়াল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  থামার কোনও লক্ষণ নেই। দেশে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ২ লক্ষ। ১ থেকে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষে পৌঁছতে সময় লেগেছিল ১১০ দিন। কিন্তু ১ লাখ থেকে ২ লাখে পৌঁছতে সেই সময় লেগেছে মাত্র ১৫ দিন। দেশে এই মুহূর্তের আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ২ লক্ষ ৭ হাজার ৬১৫-তে। বুধবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আট হাজার ৯০৯ জন। দৈনিক নতুন সংক্রমণ বৃদ্ধির সংখ্যায় যা এখনও অবধি সর্বোচ্চ। এক দিনে এত সংখ্যক লোক এর আগে সংক্রমিত হননি।

স্বাস্থ্যমন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, গত ২৪ ঘন্টায় ৮ হাজার ৯০৯ জন নতুন করে সংক্রমিত হয়েছেন করোনায়। অন্যদিকে মৃতের হারও বে়ড়েছে এদিন। দেশজুড়ে মোট ৫ হাজার ৮১৫ জনের মৃত্যু ঘটেছে। যার মধ্যে গত ২৪ ঘন্টায় ২১৭ জনের মৃত্যু ঘটেছে। তবে স্বস্তির খবর একটাই যে সুস্থতার হারও ক্রমশ উর্ধ্বমুখী। পেরিয়েছে লাখের গণ্ডি। এখনও অবধি সুস্থ হয়েছেন ১ লক্ষ ৩০৩ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ৪ হাজার ৭৭৬ জন আক্রান্ত হয়েছেন। যার ফলে দেশে আপাতত অ্যাকটিভ কেসের সংখ্যা ১ লক্ষ ১ হাজার ৪৯৭।

আরও পড়ুন: বাংলাদেশে আরও ৩৭ জনের মৃত্যু ও ২,৬৯৫ জন আক্রান্ত

দেশের মধ্যে এখনও শীর্ষে রয়েছে মহারাষ্ট্রের নাম। পেরিয়েছে ৭০ হাজারের গণ্ডি। গত ২৪ ঘন্টায় আত্রান্ত হয়েছে ২ হাজার ২২৪ জন। সবমিলিয়ে আক্রান্তে সংখ্যা পৌঁছেছে ৭০ হাজার ৩০০-র ঘরে এবং মৃতের সংখ্যা ২ হাজার ৪৬৫-তে। এরপর দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। মোট আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৫৮৬ জন। অন্যদিকে তৃতীয় স্থানে রয়েছে দিল্লি। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২২ হাজার ১৩২ জন।

 

 

Related Articles

Back to top button
Close