fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ছাত্র-ছাত্রীদের নিয়ে অভিনব ভাবে স্বাধীনতা দিবস পালিত হল দিনহাটায়

নিজস্ব প্রতিনিধি, দিনহাটা: ছাত্র- ছাত্রীদের নিয়ে অভিনব ভাবে শোভাযাত্রার মধ্য দিয়ে স্বাধীনতা দিবস পালিত হল দিনহাটায়। দিনহাটা স্টেশন রোডের গৃহশিক্ষক সিদ্ধেশ্বর সাহা শনিবার বর্তমান ও প্রাক্তন ছাত্র ছাত্রীদের নিয়ে শোভাযাত্রা করে দিনহাটা শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে। এদিন স্টেশন রোড এলাকা থেকেই শোভাযাত্রা শুরু হলে অংশগ্রহণকারী ছাত্রছাত্রীরা শঙ্খ ধ্বনি বাজিয়ে স্বাধীনতা দিবস পালন করেন। এছাড়াও গৃহশিক্ষক সিদ্ধেশ্বর সাহা ও তার বর্তমান ও প্রাক্তন ছাত্র ছাত্রীরা শোভাযাত্রা চলাকালীন শহরের বিভিন্ন এলাকায় পথচারী থেকে শুরু করে টোটো চালক, রিকশাচালক, পুলিশ, সিভিক ভলেন্টিয়ার্স সহ ছোট বড় ব্যবসায়ীদের হাতে মাস্ক তুলে দেন এবং সকলের হাতে জাতীয় পতাকা তুলে দেন। গৃহশিক্ষকের প্রাক বর্তমান ও প্রাক্তন ছাত্রছাত্রীদের অভিনব এ উদ্যোগকে সাধুবাদ জানান অনেকেই।

এদিন সিদ্ধেশ্বর সহ ছাড়াও তার বর্তমান ছাত্র ছাত্রীদের বাঁধন সাহা সহ অনেকেই এই শোভাযাত্রায় অংশ নেয়। স্বাধীনতা দিবস উপলক্ষে দিনহাটায় গৃহশিক্ষকের উদ্যোগে তার বর্তমান ও প্রাক্তন ছাত্র-ছাত্রীদের নিয়ে শোভাযাত্রায় প্রথম বলেও উল্লেখ করেন অনেকে। এদিকে এদিন এই শোভা যাত্রা শুরুর আগে শহরের স্টেশন রোড এলাকায় জাতীয় পতাকা উত্তোলন করেন গৃহশিক্ষক সিদ্ধেশ্বর সাহা। সেখানে তার বর্তমান ও প্রাক্তন ছাত্রছাত্রীদের পাশাপাশি স্থানীয় এলাকার বাসিন্দারা উপস্থিত ছিলেন। শোভাযাত্রা শহর পরিক্রমা কালেক মাস্ক হীন টোটো চালক থেকে শুরু করে আরোহীদের রাস্তায় দাঁড় করিয়ে তাদের মাস্ক পরিয়ে দিয়ে করোনা মোকাবিলায় নানাভাবে সচেতন করেন।

এদিকে দিন দিনহাটা জন জাগরণ মঞ্চের পক্ষ থেকে মহকুমা হাসপাতালে রোগীর আত্মীয় পরিজনদের যারা মাস্ক ছাড়াই এসেছেন তাদের হাতে স্বাধীনতা দিবস উপলক্ষে এবং করোনা ভাইরাস মোকাবিলায় মাস্ক তুলে দেয়া হয় বলে সংগঠনের সম্পাদক হিটলার দাস জানান।

Related Articles

Back to top button
Close