fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মোদিজীর নেতৃত্বে ভারতবর্ষের কৃষকদের স্বাধীনতা লাভ : মহাদেব সরকার

শ্যামল কান্তি বিশ্বাস : ঐতিহাসিক জনজাগরণ ভারতের কৃষি ক্ষেত্রে, দীর্ঘ আন্দোলনের পর, অবশেষে জয় পেল ভারতের কৃষকেরা। মোদীজীর নেতৃত্বে ভারতবর্ষের কৃষক সমাজ, এবার সত্যিকারের স্বাধীনতা অর্জন করলো বলে অভিমত বিজেপির কৃষাণ মোর্চার রাজ্য সভাপতি মহাদেব সরকারের। ইতিপূর্বে কেন্দ্রে বিভিন্ন রাজনৈতিক দল ক্ষমতায় এলেও একমাত্র বিজেপি সরকার ব্যতিরেকে কৃষকের স্বার্থ নিয়ে কেউই ভাবেননি।

 

ফড়ে রাজ্ থেকে মুক্তি দিয়ে কৃষকদের স্বাধীনতার স্বাদ পাইয়ে দিলেন মোদী সরকার। এবার থেকে কৃষক, তার ন্যায্য অধিকার সে নিজেই ভোগ করতে পারবে।ফসলের প্রকৃত মূল্য সে পাবে, ফলে উৎপাদিত ফসল থেকে লাভ পাবে দ্বিগুণ। দীর্ঘ বঞ্চনার হাত থেকে মুক্তি পাওয়ার আনন্দে সারা দেশের প্রকৃত কৃষকদের পক্ষথেকে অভিনন্দিত আজ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদর দাস মোদিজী। সাংগঠনিক কর্মসূচি রূপায়নে উত্তরবঙ্গ সফরে এখন তিনি।

 

একান্ত সাক্ষাৎকারে মহাদেব বাবু আরো বলেন, রাজ্যের শাসক দল তৃনমূল কংগ্রেস সহ সারা দেশে কিছু বিরোধী রাজনৈতিক দলের বিক্ষিপ্ত ঘটনা চোখে পড়লেও প্রকৃত অর্থে যারা এই কৃষক স্বার্থ বিরোধী আন্দোলনে সামিল হয়েছেন, এরা কেউই কৃষক নয়, অস্থিত্ব বিপন্ন হতে যাওয়া কিছু রাজনৈতিক দলের কৃষক স্বার্থ বিরোধী, কৃষককে বোকা করে রেখে মাথায় কাঁঠাল ভেঙে খাওয়ার রাজনীতিতে বিশ্বাসী ধান্দাবাজ। জনস্বার্থবাহী এই কৃষি বিল পাস হওয়ায় পর বিজেপির বিভিন্ন গনসংগঠন আয়োজিত কৃষকদের নিয়ে সভাগুলিতে, কৃষকদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণেই প্রমাণ করে দিচ্ছে এই বিল পাস হওয়ায় বাংলা তথা দেশের কৃষকেরা কতটা খুশি।

Related Articles

Back to top button
Close