fbpx
দেশহেডলাইন

ফের রেকর্ড গড়ল ভারত, ২৫ লক্ষ ছাড়াল সংক্রমণ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দেশে রূদ্ধশ্বাসে বেড়েই চলেছে সংক্রমণ। কোনও  ভাবেই রাশ টানা যাচ্ছে না। ফের রেকর্ড গড়ল ভারত, একলাফে অনেকটাই বাড়ল মৃত্যুর সংখ্যা। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২৫ লক্ষ ছড়াল। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬৫,০০২ জন। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২৫ লক্ষ ২৬ হাজার ১৯২ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে ভারত।

৭ অগাস্ট থেকে প্রতিদিনই ৬০ হাজারের উপরে মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন, শুধুমাত্র ১১ অগাস্ট আক্রান্ত হয়েছিল ৫৩,৬০১ জন। আপাতত দেশে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ৬৮ হাজার ২২০ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৯৯৬ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪৯,০৩৬। মৃতের সংখ্যার নিরিখে বিশ্বে চতুর্থ স্থানে রয়েছে ভারত। মৃত্যুর নিরিখে ব্রিটেনকে টপকে গিয়েছে ভারত। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ১৮ লক্ষ ৮ হাজার ৯৩৬ জন। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষস্থানে রয়েছে ভারত। ২,৮৫,৬৩,০৯৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। শনিবার সকালে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) জানিয়েছে, শুধুমাত্র ১৪ আগস্ট ৮,৬৮,৬৭৯টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে। এর আগে বৃহস্পতিবার সারা দিনে ৮,৪৮,৭২৮টি স্যাম্পেল পরীক্ষা করা হয়েছিল।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু, অন্ধ্র প্রদেশ ও দিল্লির । সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লক্ষ ৭২ হাজার ৭৩৪ আর মৃত্যু হয়েছে ১৯,৪২৭ জনের। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২,৬০৮ জন। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লক্ষ ২৬ হাজার ২৪৫ আর মৃত্যু হয়েছে ৫,৫১৪ জনের। এর পরেই রয়েছে অন্ধ্র প্রদেশ, এ রাজ্যে আক্রান্ত ২ লক্ষ ৭৩ হাজার ৮৫ জন। মৃত্যু হয়েছে ২,৪৭৫ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ৫০ হাজার ৬৫২ জন। সেখানে মৃত্যু হয়েছে ৪,১৭৮ জনের। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লক ১১ হাজার ১০৮ আর মৃত্যু হয়েছে ৩,৭১৭ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১ লক্ষ ৪৫ হাজার ২৮৭ জন । মৃত্যু হয়েছে ২,৩৩৫ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ১০ হাজার ৩৫৮, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২,৩১৯। গুজরাতে আক্রান্তের সংখ্যা ৭৬,৪৮০ আর মৃত্যু হয়েছে ২ হাজার ৭৪৬ জনের। তেলেঙ্গানায় করোনায় আক্রান্ত হয়েছেন ৯০,২৫৯ জন আর মৃত্যু হয়েছে ৬৮৪ জনের।

আরও পড়ুন: ডুুডলে আজ সানাই-সারেঙ্গীর সুর, ভারতের প্রাচীন শিল্পকলায় স্বাধীনতা দিবসে সম্মান জানাল Google

আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে ২৪ জনের মৃত্যু হয়েছে, অন্ধ্রপ্রদেশে ২,৪৭৫ জনের মৃত্যু হয়েছে, অরুণাচল প্রদেশে ৫ জন, অসমে ১৭৫ জন, বিহারে ৪৪২ জনের, চন্ডীগড়ে ২৮ জন, ছত্তিশগড়ে ১৩০ জন, দাদর ও নগর হাভেলি এবং দমন ও দিউতে দু’জনের মৃত্যু হয়েছে, দিল্লিতে মৃত্যু হয়েছে ৪,১৭৮ জনের, গোয়া ৯৩ জন, গুজরাটে ২,৭৪৬ জনের, হরিয়ানায় ৫১৮ জনের, হিমাচল প্রদেশে ১৯ জনের, জম্মু-কাশ্মীরে ৫২০ জনের, ঝাড়খণ্ডে ২২৪ জনের,  লাদাখে ৯ জন, মধ্যপ্রদেশে ১,০৮১ জন, মহারাষ্ট্রে ১৯,৪২৭ জনের মৃত্যু হয়েছে, মণিপুরে ১৩ জন, মেঘালয়ে ৬ জন, নাগাল্যান্ডে ৮ জন, ওডিশায় ৩২৪ জনের, পুদুচেরিতে ১০৬ জন, পঞ্জাবে ৭৩১ জন, রাজস্থানে ৮৪৬ জনের, সিকিমে একজন, তামিলনাড়ুতে ৫,৫১৪ জন, তেলেঙ্গানায় ৬৮৪ জন, ত্রিপুরায় ৫০ জন, উত্তরাখণ্ডে ১৪৭ জন, উত্তর প্রদেশে ২,৩৩৫ জন ।

 

Related Articles

Back to top button
Close