fbpx
আন্তর্জাতিকদেশপশ্চিমবঙ্গবাংলাদেশহেডলাইন

২৬ মার্চ থেকে রেল পথে জুড়বে ঢাকা-শিলিগুড়ি  

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: আগামী বছরের ২৬ মার্চ ঢাকা থেকে শিলিগুড়ি রুটে নতুন যাত্রীবাহী ট্রেন চালানো হবে বলে জানিয়েছেন বাংলাদেশের রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। সোমবার ঢাকার তার দপ্তরে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।

আগামী ১৭ ডিসেম্বর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে চিলাহাটি (বাংলাদেশ) এবং হলদিবাড়ি (ভারত) অংশের মধ্যে নতুন রেল যোগাযোগ উদ্বোধন করবেন। এ বিষয়টি নিয়েও আর বিস্তারিত আলোচনা হয় রেলমন্ত্রী ও ভারতীয় হাইকমিশনারের মধ্যে।

বাংলাদেশের রেলমন্ত্রী জানান, উদ্বোধন উপলক্ষে একটি খালি ওয়াগন চিলাহাটি থেকে হলদিবাড়ি যাবে। পরবর্তীতে মালবাহী ট্রেন এই রুটে চালানো হবে। রেলপথ মন্ত্রী ঢাকা-শিলিগুড়ি নতুন ট্রেন চালানোর পরিকল্পনা বাস্তবায়ন করার জন্য হাইকমিশনারকে অনুরোধ জানান।

এ আলোচনার সময় বাংলাদেশে চলমান ভারতীয় অর্থায়নে এলওসি এর অধীনে যে সব প্রকল্প চলমান ও আগামীতে কাজ হবে সেগুলো বিষয়ে আলোচনা হয়। বিশেষ করে খুলনা-মোংলা রেল লাইন, ঈশ্বরদীতে আইসিডি নির্মাণ, বগুড়া- সিরাজগঞ্জ নতুন রেলপথ নির্মাণ, যশোর থেকে সাতক্ষীরা পর্যন্ত নতুন রেলপথ নির্মাণ, সৈয়দপুরে একটি আধুনিক কারখানা প্রতিষ্ঠা করা ইত্যাদি বিষয়ে আলোচনায় উঠে আসে।

Related Articles

Back to top button
Close