ক্রিকেটখেলাহেডলাইন

টি-২০ মহিলা বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে ১৭ রানে হারাল ভারত

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: জয় দিয়ে টি-২০ বিশ্বকাপের অভিযান শুরু করল ভারতের প্রমীলা বাহিনী। প্রথম ম্যাচেই অস্ট্রেলিয়াকে ১৭ রানে হারাল ভারত। শুক্রবার সিডনিতে দুরন্ত বোলিংয়ের সৌজন্যে ১৩২ রানের পুঁজি নিয়ে ১১৫ রানেই অজিদের অল-আউট করে দেয় ভারত।

এদিন টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক মেগ ল্যানিং। শুরুটা ভালই করেছিলেন ভারতের দুই ওপেনার স্মৃতি মান্ধানা ও শেফালি বর্মা। মান্ধানা ১০ করে আউট হন। এরপর শেফালি মাত্র ১৫ বলে ২৯ করেন। কিন্তু পরপর কয়েকটি উইকেট পড়ে যাওয়ায় চাপে পড়ে যায় ভারত। রান পাননি অধিনায়ক হরমনপ্রীত কৌর। তিনি মাত্র ২ রান করে আউট হয়ে যান। ভারতের তিন উইকেট পড়ে যাওয়ার পর পার্টনারশিপ গড়েন জেমাইমা রড্রিগেজ ও দীপ্তি শর্মা। জেমাইমা ২৬ করে আউট হন। দীপ্তি শেষ পর্যন্ত ৪৯ করে অপরাজিত থাকেন। বেদা কৃষ্ণমূর্তি ৯ করে অপরাজিত থাকেন। ২০ ওভার শেষে ৪ উইকেটে ১৩২ করে ভারতের মেয়েরা।

আরও পড়ুন: প্রথম টেস্টে ঋদ্ধি নয়, উইকেটকিপার হিসাবে সুযোগ পেলেন ঋষভ

টি-২০ ক্রিকেটে ১৩২ রান একদমই বেশি নয়। ম্যাচ জিততে হলে উইকেট নেওয়া ছাড়া দ্বিতীয় কোনও রাস্তা খোলা ছিল না ভারতের সামনে। দিনের শেষে হরমনপ্রীতের মুখে হাসি ফোটান পুনম। তাঁর স্পিনে ভেঙে পড়ে অজিদের ব্যাটিং লাইন আপ। পুনমের গুগলি, ফ্লাইট বুঝতেই পারেননি অজি ব্যাটসম্যানরা। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের মধ্যে একমাত্র হিলি ৫১ রান করেন। তবে শেষমেষ পুনমের হাতে সহজ ক্যাচ দিয়ে ফেরেন তিনি। হিলির পাশাপাশি গার্ডনারও (৩৪) রান পান। বাকিরা কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেননি।

এদিন হ্যাটট্রিকও করতে পারতেন পুনম। হেইনস ও পেরিকে পর পর দু’বলে ফেরানোর পরে হ্যাটট্রিক করার সুযোগ এসেছিল তাঁর সামনে। কিন্তু জোনাসেনের সহজ ক্যাচ ফেলে দেন উইকেটকিপার ভাটিয়া। পুনম ১৯ রান দিয়ে তুলে নেন ৪টি উইকেট। শিখা পাণ্ডে নেন ৩টি উইকেট। ১৯.৫ ওভারে ১১৫ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ১৭ রানে ম্যাচ জেতে ভারত।

ভারতের মেয়েদের পরের ম্যাচ ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশের মেয়েদের বিরুদ্ধে। সেই ম্যাচের আগে বড় মনোবল বেড়ে গেল হরমনপ্রীতদের।

Related Articles

Back to top button
Close