fbpx
দেশহেডলাইন

দেশে কমল দৈনিক আক্রান্তের সংখ্যা, বাড়ল সুস্থতার হার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  ঠান্ডা পড়তেই সুস্থতার থেকে আক্রান্তের সংখ্যাটা প্রায় নিয়মিত হারে বেশি হচ্ছিল। যার ফলে প্রায় প্রতিদিনই কমবেশি বাড়ছিল অ্যাকটিভ কেস বা চিকিৎসাধীন রোগীর সংখ্যা। শনিবার সেই ছবিটা সামান্য হলেও বদলাল। কিছুটা কমল দৈনিক সংক্রমণ, কিছুটা বাড়ল দৈনিক করোনাজয়ীর সংখ্যা। যার ফলে সামান্য হলেও গত ২৪ ঘণ্টায় আক্রান্তের থেকে করোনাজয়ীর পাল্লাটা ভারী হয়ে রইল। যা কিনা স্বস্তি দেবে স্বাস্থ্যমন্ত্রককে।

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪১ হাজার ৩২২ জন করোনা  আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ২ হাজার কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৩ লক্ষ ৫১ হাজার ১১০ জন। এদিন দেশে মৃত্যু হয়েছে ৪৮৫ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে সামান্য কম। ফলে দেশে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৩৬ হাজার ২০০ জন। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৪১ হাজার ৪৫২ জন। যা আগের থেকে কিছুটা হলেও বেশি। এবং দৈনিক আক্রান্তের থেকেও সামান্য বেশি। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৮৭ লক্ষ ৫৯ হাজার ৯৬৯ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাকটিভ কেস খানিকটা কমে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৫৪ হাজার ৯৪০ জন।

ভারতে আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি মহারাষ্ট্রে। এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৮ হাজার ৫৫০ জন। মহারাষ্ট্রে কোভিডে মারা গিয়েছেন ৪৬ হাজার ৮৯৮ জন। আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্রের পরেই রয়েছে কর্নাটক। দক্ষিণের এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৮৪ হাজার ৪৬১ জন। মৃত্যু হয়েছে ১১ হাজার ৭৩৮ জনের। তিন নম্বরে রয়েছে অন্ধ্রপ্রদেশ। এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৬৬ হাজার ৪৩৮ জন। মৃত্যু হয়েছে ৬৯৭৬ জনের। চার নম্বরে রয়েছে তামিলনাড়ু। এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৭৭ হাজার ৬১৬ জন। মৃত্যু হয়েছে ১১ হাজার ৬৮১ জনের। পাঁচ নম্বরে রয়েছে দিল্লি। রাজধানীতে আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৫৬ হাজার ৭৪৪ জন। মৃত্যু হয়েছে ৮৯০৯ জনের। ছ’নম্বরে রয়েছে উত্তরপ্রদেশ। এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৩৭ হাজার ৭৪৭ জন। মৃত্যু হয়েছে ৭৬৯৭ জনের।

আরও পড়ুন: পুরনো মেজাজে ট্রাম্প…সাংবাদিকদের সামনে জানিয়ে দিলেন, ‘আমার সঙ্গে এভাবে কথা বলবেন না, আমি মার্কিন প্রেসিডেন্ট

মহারাষ্ট্র, কর্নাটক, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, দিল্লি ও উত্তরপ্রদেশ, এই ছয় রাজ্যেই মোট আক্রান্তের সংখ্যা ৫৪ লাখের বেশি। এই রাজ্যগুলি মিলিয়ে মোট আক্রান্ত হয়েছেন ৫৪ লাখ ৩১ হাজার ৫৫৬ জন। এই সংখ্যা দেশের মোট আক্রান্তের ৫৮.০৮ শতাংশ। এই ছয় রাজ্য মিলিয়ে মোট ৯৩ হাজার ৮৯৯ জনের মৃত্যু হয়েছে, যা দেশের মোট মৃত্যুর ৬৮.৯৪ শতাংশ।

 

Related Articles

Back to top button
Close